কেরিয়ার নিয়ে ছেলেখেলা নয়! সূচি মেনেই নিট আর জয়েন্ট হবে: সুপ্রিম কোর্ট

সেই প্রেক্ষিতে এদিন সুপ্রিম কোর্ট বলেছে, "জীবন থেমে থাকতে পারে না। আমাদের সব সুরক্ষাকবচ নিয়েই পথে নামতে হবে।" এদিন এমনটাই জানিয়েছে তিন বিচারপতির বেঞ্চ

কেরিয়ার নিয়ে ছেলেখেলা নয়! সূচি মেনেই নিট আর জয়েন্ট হবে: সুপ্রিম কোর্ট

প্রতীকী ছবি।

নয়াদিল্লি:

কেরিয়ার নিয়ে ছেলেখেলা করা যায় না। সূচি মেনেই হবে নিট, মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা আর জয়েন্ট এন্ট্রাস এক্সাম (SC on NEET and JEE)। সোমবার এক আবেদনের রায়ে জানাল সুপ্রিম কোর্ট। করোনা সংক্রমণের (Amid Covid-19) জেরে প্রকোপ ঠেকাতে পিছিয়ে দেওয়া হোক এই দুটি পরীক্ষা। শীর্ষ আদালতে এমন দরবার করা হয়েছিল। সেই আবেদন খারিজ করেছে সুপ্রিম কোর্ট। আগামি সেপ্টেম্বর এই দুটি পরীক্ষা আয়োজনের সূচি স্থির হয়েছে। সেই প্রেক্ষিতে এদিন সুপ্রিম কোর্ট বলেছে, "জীবন থেমে থাকতে পারে না। আমাদের সব সুরক্ষাকবচ নিয়েই পথে নামতে হবে।" এদিন এমনটাই জানিয়েছে তিন বিচারপতির বেঞ্চ।

জানা গিয়েছে, সেপ্টেম্বরের ১ থেকে ৬ হবে নিট মেডিক্যাল প্রবেশিকা আর ১৩ সেপ্টেম্বর হবে আইআইটি প্রবেশিকা জয়েন্ট। ১১ রাজ্যের ১১ জন পড়ুয়া পরীক্ষা পিছনোর আবেদন নিয়ে বিচারপতি অরুণ মিশ্রের নেতৃত্বাধীন বেঞ্চে আবেদন জানান। এই শুনানিতে সলিসিটর জেনারেল তুষার মেহেতা বলেছেন, "সব সুরক্ষাকবচ মেনে পরীক্ষা আয়োজন করা হবে।" শুনানিতে সুপ্রিম কোর্ট আরও বলেছে, "করোনা আরও একবছর চলতে পারে। তাহলে কী একবছর পরীক্ষা বন্ধ করে বসে থাকবো। পড়ুয়ারা কী চায়, একবছর নষ্ট করতে?"