পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে নিজের পদত্যাগপত্র পাঠালেন নভজ্যোত সিং সিধু

মন্ত্রিসভার বৈঠকে দায়িত্ব খর্বের পরেই ফেসবুক লাইভ করে সিধু বলেন, আমি কারোর দয়ার পাত্র হতে চাই না...আমার যৌথ দায়িত্ব খর্ব করে দেওয়া হয়েছে ”।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে নিজের পদত্যাগপত্র পাঠালেন নভজ্যোত সিং সিধু

গত ১০ জুন রাহুল গান্ধির হাতে নিজের পদত্যাগপত্র তুলে দেন সিধু


চণ্ডীগড়, পাঞ্জাব: 

প্রায় মাসখানেক আগে পাঞ্জাবের মন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার পর, মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকে নিজের পদত্যাগপত্র পাঠালেন নভজ্যোত সিং সিধু (Navjot Singh Sidhu resignation)। "কিছুটা অন্ততঃ শৃঙ্খলা থাকা প্রয়োজন," সিধু প্রসঙ্গে বলতে শোনা গেল ক্ষুব্ধ পাঞ্জাব মুখ্যমন্ত্রীকে (Amarinder Singh) । পাঞ্জাবে তাঁর বাড়িতে ওই পদত্যাগপত্র পাঠালে তবেই পড়তে পারবেন তিনি, দিলেন এমন ইঙ্গিতও।

এর আগে সিধু ট্যুইট করে জানান যে তাঁর পদত্যাগপত্রটি অমরিন্দর সিংয়ের  “সরকারি বাসভবনে পাঠানো হয়েছে” ।

আসল খবর হল এই যে প্রায় একমাস আগে পাঞ্জাবের মন্ত্রিসভা থেকে তিনি ইস্তফা দিলেও এই ঘটনা প্রকাশ্যে আসে তখনই যখন গত ১০ জুন রাহুল গান্ধির হাতে নিজের পদত্যাগপত্রটি তুলে দেন ক্রিকেট থেকে রাজনীতিতে আসা সিধু। পাঞ্জাবের মন্ত্রিসভায় কিছু রদবদল করে নভজ্যোত সিং সিধুর দায়িত্ব খর্ব করেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং, এরপরেই রাহুল গান্ধি (Rahul Gandhi) ও তাঁর বোন প্রিয়াঙ্কা গান্ধির সঙ্গে সাক্ষাৎ করেন ৫৫ বছরের ওই কংগ্রেস নেতা।

বাবরি মসজিদ ধ্বংসের দিন দিল্লিতে কি হয়েছিল, জানালেন সলমন খুরশিদ

গত কয়েক সপ্তাহ ধরে পাঞ্জাবের মন্ত্রিসভার বিভিন্ন বৈঠকে সিধু যোগ না দিলেও রবিবারই নাকি ট্যুইটারের মাধ্যমে তাঁর পদত্যাগের কথা জানতে পারেন অমরিন্দর।

“আমাকে আগে সিধুর চিঠি পড়তে দিন, তারপর এই বিষয়ে আমি প্রতিক্রিয়া দেব”, সংসদের বাইরে এসে সাংবাদিকদের বলেন অমরিন্দর সিং। তিনি প্রধানমন্ত্রী মোদির সঙ্গে সাক্ষাৎ করতে সংসদে গিয়েছিলেন।

গত লোকসভা নির্বাচনের পর গত ৬ জুন বৈঠকে বসে নিজের রাজ্য মন্ত্রিসভায় কিছু রদবদল করেন পাঞ্জাব মুখ্যমন্ত্রী। সিধুর দায়িত্ব বদলে তাঁকে শক্তি এবং নতুন তথা পুনর্নবীকরণযোগ্য শক্তির উৎস দফতরের দায়িত্ব দেন অমরিন্দর সিং। পর্যটন ও সংস্কৃতি মন্ত্রকটিও কেড়ে নেওয়া হয় সিধুর কাছ থেকে। গত লোকসভা নির্বাচনে পাঞ্জাবে ১৩টি আসনের মধ্যে মাত্র ৮ টি আসন পায় কংগ্রেস। অমরিন্দর সিং সিধুকে কাঠগড়ায় চাপিয়ে বলেন তাঁর জন্যেই এত খারাপ ফল হয়েছে কংগ্রেসের।

পশ্চিমবঙ্গ সরকার ও তৃণমূল নেত্রীকে নিশানা করছে কেন্দ্র; অভিযোগ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের

আমাদের ১৭ জন মন্ত্রী রয়েছেন। তার মধ্যে সিধু সহ মোট ১৩ জন মন্ত্রীর পোর্টফোলিও বদল করেছি আমি। আমাকে তখন বলা হয় যে তিনি পদ থেকে ইস্তফা দিয়েছেন”, বলেন পাঞ্জাব মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

এই বিতর্ক আরও দানা বাঁধে যখন মন্ত্রিসভার বৈঠকের পরেই ফেসবুক লাইভ করে সিধু বলেন, আমি কারোর দয়ার পাত্র হতে চাই না...আমার যৌথ দায়িত্ব আমার যৌথ দায়িত্ব খর্ব করে দেওয়া হয়েছে ”।

তবে সিধুর পদত্যাগে পাঞ্জাব কংগ্রেসের মধ্যেও অনিশ্চয়তা তৈরি হতে পারে বলে মনে করা হচ্ছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................