শহিদ সেনা জওয়ান এবং আধিকারিকদের স্মৃতির উদ্দেশে তৈরি স্মারকের উদ্বোধন কালঃ মোদী

শহিদ সেনা জওয়ান এবং আধিকারিকদের জন্য  তৈরি হয়েছে বিশেষ স্মারক। আগামী কাল এই স্মারকের উদ্বোধন হবে  বলে  জানালেনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নির্বাচনের আগে এটাই ছিল মোদীর শেষ মন কি বাত অনুষ্ঠান

হাইলাইটস

  • শহিদ সেনা জওয়ান এবং আধিকারিকদের জন্য তৈরি হয়েছে বিশেষ স্মারক
  • আগামী কাল এই স্মারকের উদ্বোধন হবে বলে জানালেনে প্রধানমন্ত্রী
  • স্মারক তৈরি করে প্রাণ হারান শহিদদের দেশ শ্রদ্ধা জানাচ্ছেঃ মোদী
নিউ দিল্লি:

শহিদ সেনা জওয়ান এবং আধিকারিকদের জন্য  তৈরি হয়েছে বিশেষ স্মারক। আগামী কাল এই স্মারকের উদ্বোধন হবে  বলে  জানালেনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর মন কি বাত অনুষ্ঠানে রবিবার তিনি জানলেন, এই স্মারক তৈরি করে প্রাণ হারান শহিদদের শ্রদ্ধা জানাচ্ছে দেশ। মোদী যখন এই ঘোষণা করছেন তাঁর মাত্র কয়েক দিন আগে পুলওয়ামার জঙ্গি হানায় প্রাণ হারিয়েছেন চল্লিশেরও বেশি জওয়ান। অনুষ্ঠানে মোদী বলেন, এই ঘটনা  ঘিরে দেশের মানুষের মধ্যে ক্ষোভ জন্মেছে। কিন্তু এই ক্ষোভকে ব্যবহার করে সন্ত্রাসবাদকে  খতম করতে হবে।     

স্কুল বাস থেকে অপহরণ হওয়া যমজ শিশুর মৃতদেহ উদ্ধার নদী থেকে

নির্বাচনের আগে এটাই ছিল মোদীর শেষ মন কি বাত অনুষ্ঠান। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বলা হয়েছে, মার্চ এপ্রিল এবং মে মাসের কথা নির্বাচনের পর বলবেন মোদী। নির্বাচনের পর ফের নতুন করে শুরু হবে মন কি বাত। অন্য একটি টুইটে বলা হয় গণতান্ত্রিক রীতি নীতি মেনে মে  মাসের শেষ রবিবারে মন কি বাত অনুষ্ঠানটি হবে।
এই  স্মারক তৈরির ঘোষণা  হয় ২০১৫ সালে। গত বছর সেটির উদ্বোধন হওয়ার কথা  ছিল। কিন্তু কাজ শেষ না হওয়ায় পিছিয়ে যায়  উদ্বোধন। ইন্ডিয়া গেটের কাছে তৈরি হয়েছে এই স্মারকটি। এ সম্পর্কে মোদী বলেন, ভারতের যুদ্ধ স্মারক পাওয়ার অপেক্ষা এতদিনে  মিটতে চলেছে। এতদিন এ ধরনের  কোনও স্মারক ছিল না বলে আমার দুঃখ হত। স্বাধীনতার পর  থেকে দেশের জন্য শহিদ হওয়া  ২২ হাজার ৫০০ জওয়ানের কথা ভেবেই এই স্মারক তৈরি হচ্ছে।