সিআরপিএফ জওয়ানদের আত্মত্যাগ দেশ মনে রাখবে: অজিত দোভাল

কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হানায় নিহত সেনা জওয়ানদের স্মৃতির উদ্দেশে শ্রদ্ধা জ্ঞাপন করলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।

 Share
EMAIL
PRINT
COMMENTS
সিআরপিএফ জওয়ানদের আত্মত্যাগ দেশ মনে রাখবে: অজিত দোভাল

দেশের জন্য জওয়ানদের আত্মত্যাগ ব্যর্থ হবে না: অজিত দোভাল


গুরগাঁও: 

হাইলাইটস

  1. গুরগাঁওতে সিআরপিএফের ৮০ তম প্যারেডে অংশ নেন অজিত
  2. তিনি বলেন জওয়ানদের আত্মত্যাগ দেশ ভোলেনিম ভুলবেও না
  3. এই দায়বদ্ধতা নিয়েই কাজ ক্রুন, দেশ আপনাদের দিকে তাকিয়েঃ অজিত

কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হানায় (Pulwama Terror Attack) নিহত সেনা জওয়ানদের স্মৃতির উদ্দেশে শ্রদ্ধা জ্ঞাপন করলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (National Security Adviser) অজিত দোভাল (Ajit Doval) । গুরগাঁওতে সিআরপিএফের (CRPF) ৮০ তম প্যারেডে অংশ নিয়ে তিনি বলেন দেশের জন্য জওয়ানদের আত্মত্যাগ (Supreme Sacrifice ) ব্যর্থ হবে না। দেশ তাঁদের কথা ভোলেনি, কোনও দিন ভুলবে না। সিআরপিএফের আত্ম প্রত্যয় বেশি হলে আগামী দিন দেশও সুরক্ষিত থাকবে। আপনারা (সিআরপিএফ জওয়ান এবং আধিকারিক) এই দায়বদ্ধতার সঙ্গেই কাজ করে যান দেশ আপনাদের দিকে তাকিয়ে আছে। আপনারা কখন পদক্ষেপ নেবেন, কীভাবে পদক্ষেপ করবো তা ঠিক করতে আমাদের জাতীয় নেতারা সক্ষম। তাঁদের সিদ্ধান্ত নেওয়ার কাঠিন্যও আছে। এবারের প্যারেডে নিহত জওয়ানদের (CRPF Jawans) প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে কোনও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়নি।

গণধর্ষণ করে ১২ বছরের কিশোরীর মুন্ডু কেটে ফেলে দিল নিজের কাকা ও ভাইরা

পুলওয়ামার হামলার পর বিরোধীদের তোপের মুখে পড়েছিলেন অজিত। প্রথম থেকেই বলা হচ্ছিল নিরাপত্তার গাফিলতিতেই এতবড় একটা ঘটনা ঘটে গেল। শুধু তাই নয় জইশ- ই- মহম্মদের (Jaish-E- Mohammad ) প্রধান মাসুদ আজাহারকে গ্লোবাল টেররিস্ট (Global Terrorist) তকমা দিতে চিন যখন বাধা দেয় তখনও জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকেই নিশানা  কবনে কংগ্রেস সভাপতি  রাহুল গান্ধী (Rahul Gandhi)। বলেন, দেশের মানুষকে আপনি (প্রধানমন্ত্রী ) বলুন আপনাদের সরকারই মাসুদ আজাহারকে (Masood Azahar) মুক্তি দিয়েছিল।  উত্তর কর্নাটকের একটি সভা থেকে কান্দাহার বিমান অপহরণ কাণ্ডের কথা  তুলে  ধরেন। তিনি বলেন, দেশের মানুষকে  প্রধানমন্ত্রী জানান কারা  মাসুদ আজাহারকে পাকিস্তানে পাঠানোর ব্যবস্থা করেছিল? আমি মোদীজির কাছে জানতে চাই পুলওয়ামায়  সিআরপিএফ জওয়ানদের কারা  হত্যা করল? জইশ-ই মহম্মদের প্রধানের নাম কী? তার নাম মাসুদ আজাহার। এই মাসুদকে  ১৯৯৯ সালের কান্দাহার বিমান অপহরণ কাণ্ডে বিজেপি সরকার মুক্তি দিয়েছিল। এ ব্যাপারে  আপনি কোনও কথা  বলছেন না কেন? কেন বলছেন না  বিজেপি-ই মাসুদকে  পাকিস্তানে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে দিয়েছিল! মোদীজি  আমরা আপনার মতো নই। আমরা সন্ত্রাসবাদের সামনে নতি স্বীকার করি না।  দেশের মানুষের কাছে সত্যটা তুলে ধরুন।  এ কথা  বলে রাহুল দাবি  করেন, জঙ্গিদের সঙ্গে  চুক্তি করেছিলেন অজিত। শুধু তিনি নন তাঁর দলও এ প্রসঙ্গে  জাতীয় নিরাপত্তা উপদেষ্টা  অজিত দোভালের একটি পুরনো সাক্ষাৎকারকে হাতিয়ার করেছে । তাদের দাবি ২০১০ সালের ওই সাক্ষাৎকারে দোভাল  ১৯৯৮ সালের কান্দাহার কাণ্ডে মাসুদকে ছাড়ার প্রসঙ্গে তৎকালীন বিজেপি সরকারের সমালোচনা করেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................