প্রধানমন্ত্রীর ভাষণে চিন নিয়ে কোনও মন্তব্য নেই, টুইটে কটাক্ষ রাহুল গান্ধির

করোনা ভাইরাসের আবহে ৬তম ভাষণে আনলক২, ভাইরাস প্রতিরোধ এবং গরীবদের জন্য প্রকল্প নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী মোদি

প্রধানমন্ত্রীর ভাষণে চিন নিয়ে কোনও মন্তব্য নেই, টুইটে কটাক্ষ রাহুল গান্ধির

বিগত কয়েকমাসের মধ্যে এটিই নরেন্দ্র মোদির সবচেয়ে সংক্ষিপ্ত ভাষণ (ফাইল)

নয়াদিল্লি:

গালোয়ান উপত্যকায় (Galwan valley)  চিনের সঙ্গে তৈরি হওয়া উত্তেজনা এবং ২০ জন সেনা জওয়ান প্রাণ হারানোর ঘটনার পর, মঙ্গলবার জাতির উদ্দেশে প্রথম ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যদিও এদিনের ভাষণে সে নিয়ে কোনও মন্তব্য করেননি তিনি। করোনা ভাইরাসের আবহে ৬তম ভাষণে আনলক২, ভাইরাস প্রতিরোধ এবং গরীবদের জন্য প্রকল্প নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী মোদি। তবে এর আগে চিন নিয়ে সর্বদল বৈঠক এবং মন কি বাতে মুখ খোলেন প্রধানমন্ত্রী। এদিন তিনি ঘোষণা করেন, দেশের ৮০ কোটি গরীব মানুষকে নভেম্বরের শেষ অর্থাৎ দেওয়ালি এবং ছট পুজো পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়া হবে। পাশাপাশি দেশের মানুষকে মাস্ক পরা এবং সামাজিক দূরত্ববিধি মেনে চলতে বলেন তিনি। ২৫ মার্চ দেশজুড়ে লকডাউন জারি করা হয়।

এদিনের ভাষণে প্রধানমন্ত্রী বড় কোনও ঘোষণা করবেন বলে অনেকেই ধারণা করেছিলেন, যদিও ১৭ মিনিটের ভাষণে তেমন কিছু বলেননি তিনি।

প্রধানমন্ত্রীর ভাষণের সর্বপ্রথম সমালোচনা করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি।

রাহুল গান্ধি টুইটে লেখেন, “অবান্তর কথা বলবেন না, আমাদের ভুখণ্ড কে ছিনিয়ে নিয়েছে তা জানান। আমাদের সম্পদ যারা ছিনিয়ে নিয়েছে তাদের প্রতি আমাদের কোনও বিদ্বেষ নেই, বরং আপনার নেতৃত্ব নিয়ে প্রশ্ন রয়েছে”।

কংগ্রেসের তরফেও প্রধানমন্ত্রীর ভাষণের সমালোচনা করে বলা হয়েছে, “৫৯টি অ্যাপ নিষিদ্ধ করার বাইরেও আমাদের কিছু করতে হবে, চিন থেকে আমরা আরও অনেক কিছু আমদানি করি। আমাদের ২০টি বীর জওয়ানের প্রাণ যাওয়ার জবাব এটি? আমাদের আরও আগ্রাসি পদক্ষেপ করতে হবে এবং বাস্তবিক পদক্ষেপ করতে হবে”।