Mumbai Votes: মুম্বইয়ের ভোটে নজর হেভিওয়েটদের দিকে

Mumbai Votes: মুম্বইয়ে মোট ৯৬ লক্ষ ভোটার তাঁদের গণতান্ত্রিক রায় ইভিএম বন্দি করবেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Mumbai Votes: মুম্বইয়ের ভোটে নজর হেভিওয়েটদের দিকে

Lok Sabha Elections 2019 Phase 4: মুম্বই উত্তর কেন্দ্রে কংগ্রেস প্রার্থী ঊর্মিলা মাতণ্ডকর


মুম্বই: 

হাইলাইটস

  1. Poonam Mahajan trying to fend off challenge from Priya Dutt
  2. Actor Urmila Matondkar making her political debut
  3. Milind Deora is the Congress's great white hope in South Mumbai

লোকসভা নির্বাচনের চতু্র্থ দফার ভোটগ্রহণ পর্ব শুরু হয়েছে সকাল থেকেই। এ রাজ্যের ৮ কেন্দ্রের সহ মোট ৯ রাজ্যের ৭২ আসনে চলছে ভোটগ্রহণ। আজই চলছে মুম্বইয়ের তিন আসনে ভোটগ্রহণ পর্ব। এই পর্বে প্রতিদ্বন্দ্বীতা করছেন প্রিয়া দত্ত(Priya Dutt), ঊর্মিলা মাতণ্ডকর(Urmila Matondkar), মিলিন্দ দেওরা(Milind Deora), পুনম মহাজনের(Poonam Mahajan)মতো হেভিওয়েট নেতারা। মোট ৯৬ লক্ষ ভোটার তাঁদের গণতান্ত্রিক রায় ইভিএম বন্দি করবেন। মুম্বই উত্তর-মধ্য(North-Central Mumbai) কেন্দ্রে জোরদার লড়াই বিজেপি প্রার্থী পুনম মহাজন ও কংগ্রেসের প্রিয়া দত্তের। ২০১৪ লোকসভা নির্বাচনে ১.৮৬ লক্ষ ভোটের ব্যবধানে হেরে গিয়েছিলেন প্রিয়া দত্ত। তবে এবার ফলাফল সম্পূর্ণ ভিন্ন হবে বলে আশাবাদী প্রিয়া দত্ত।

আগের তিন দফার রেকর্ড ভেঙে ভোট দিন, টুইটে আর্জি প্রধানমন্ত্রীর

মুম্বই উত্তর-মধ্য কেন্দ্রের ৬ বিধানসভা এলাকা ভিলে পার্লে, চান্দিভেলি, কুরলা, কালিনা, বান্দ্রা পূর্ব ও বান্দ্রা পশ্চিমের ১৮ লক্ষ ভোটার তাঁদের গণতান্ত্রিক রায় ইভিএম বন্দি করবেন। মু্ম্বইয়ের ভোটে এবার সবার থাকবে মুম্বই উত্তর(Mumbai North)কেন্দ্রের দিকে, এখানে কংগ্রেস প্রার্থী ঊর্মিলা মাতণ্ডকরের(Urmila Matondkar) সঙ্গে লড়াই বিজেপির বর্তমান সাংসদ তথা এবারের প্রার্থী গোপাল শেঠি।

মোদী দিনে ১৮ ঘণ্টা কাজ করেন আর রাহুল তো মাঝে মাঝেই বিদেশে গিয়ে ছুটি কাটান: অমিত

গত মার্চে কংগ্রেসে যোগদান করেন অভিনেত্রী ঊর্মিলা মাতণ্ডকর(Urmila Matondkar)। নিজের নয়া কাজের প্রতি তিনি খুবই সচেতন বলে জানিয়েছিলেন এই অভিনেত্রী। সাংবাদিকদের তিনি জানান, “আমি জানি, চলচ্চিত্র তারকারা যখন রাজনীতিতে আসেন, নিজেদের খ্যাতির ক্যারিশ্মায় ভোটারদের টানার আশা করেন।তবে এসব থেকে আমি দূরে থাকি”।

২০১৪ লোকসভা নির্বাচনে ৪.৪৬ লক্ষ ভোটের ব্যবধানে কংগ্রেস প্রার্থী সঞ্জয় নিরুপমক হারিয়ে দেন বিজেপির গোপাল শেঠি। মুম্বই-উত্তর(Mumbai North)কেন্দ্রে রয়েছেন মোট ১৮ লক্ষ ভোটার।

‘আমার অনুরোধ, কানহাইয়াকে ভোট দিন' কানহাইয়ার সমর্থনে ফের এক বলিউড তারকা

২০১৬-১৮৭ সময়ে নোট বাতিল এবং পণ্য ও পরিষবা কর চালু করে কেন্দ্র।ফলে কিছুটা হলেও ছোটো ব্যবসায়ীরা, আর তাকেই হাতিয়ার করে মুম্বই দক্ষিণ(South Mumbai)লোকসভা কেন্দ্রে আশায় বুক বাঁধছে কংগ্রেস। মিলিন্দ দেওয়ার বিরুদ্ধে প্রার্থী  শিবসেনার অরবিন্দ সাওয়ান্ত। ২০১৪ লোকসভা নির্বাচনে ১.২৮ ভোটের ব্যবধানে অরবিন্দ সাওয়ান্তের কাছে পরাজিত হয়েছিলেন মিলিন্দ দেওরা।

বারাণসীতে মোদীর বিরুদ্ধে লড়ছেন তেলেঙ্গানার ৫০ কৃষক

মুম্বই উত্তর পূর্ব কেন্দ্রে প্রার্থী হয়েছেন বিজেপির মনোজ কোটাক এবং এনসিপির সঞ্জয় দিনা পাতিল। মুম্বই উত্তর পশ্চিম কেন্দ্রে কংগ্রেস প্রার্থী সঞ্জয় নিরুপমের বিরুদ্ধে প্রার্থী শিবসেনার গজানন সি কির্তিকার। দক্ষিণ-মধ্য মুম্বই কেন্দ্রে লড়াই কংগ্রেসের একনাথ গায়কোয়ারের সঙ্গে শিবসেনার রাহুল সিওয়ালের।

মহারাষ্ট্রের মোট ১৭ আসনে চলছে ভোটগ্রহণ। এই রাজ্যে চার দফায় ভোটগ্রহণ। ফলাফল ২৩ মে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................