ভারী বৃষ্টিপাতের সতর্কতা, মুম্বাইয়ের স্কুল, কলেজে ছুটি ঘোষণা

Mumbai Rain: আবহাওয়া দফতরের(IMD) পূর্বাভাস শনিবার সন্ধ্যার পর মুম্বই, থানে, পালঘর এবং রায়গদের কয়েকটি জায়গায় অত্যন্ত ভারী বৃষ্টিপাত হবে

 Share
EMAIL
PRINT
COMMENTS
ভারী বৃষ্টিপাতের সতর্কতা, মুম্বাইয়ের স্কুল, কলেজে ছুটি ঘোষণা

Mumbai Rain: মহারাষ্ট্রের পালঘর জেলায় ভারী বর্ষণের(heavy rainfall) ফলে প্রশাসন শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে ছুটি ঘোষণা করে


মুম্বই: 

মাত্র এক মাসের ব্যবধান। ফের বৃষ্টির জেরে বিপর্যস্ত বাণিজ্যনগরী মুম্বাইয়ের জনজীবন। শুক্রবার রাত থেকে অতি বৃষ্টির(heavy rainfall) জেরে মুম্বাই সহ সংলগ্ন নিচু এলাকায় জল জমেছে। রাস্তা থেকে ট্রেনের লাইনে জল জমেছে। ফলে যাতায়াত ব্যবস্থা ব্যাহত হচ্ছে। এই পরিস্থিতিতে স্কুল, কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে প্রশাসনের তরফে। শনিবার অনবরত বৃষ্টি হয়ে চলেছে। আগামী ২৪ ঘন্টায় অতিভারী বৃষ্টির(heavy rainfall)  পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর (IMD)। এরই সঙ্গে সমুদ্র উত্তাল  থাকবে বলে সতর্ক করা হয়েছে। ইন্ডিয়ান মেট্রোলজিক্যাল দফতর(IMD)  জানাচ্ছে আবহাওয়া এরকম থাকলে আরব সাগরের বড় বড় ঢেউ হবে। তীব্র জোয়ার আসবে।

আবহাওয়া দফতরের(IMD)  ঘোষণায় বৃহন্মুম্বাই নগরপালিকার(Brihanmumbai Municipal Corporation) তরফে সমুদ্রে যেতে সতর্কতা জারি করা হয়েছে। সমুদ্রে মাছ ধরতে যেতেও নিষেধাজ্ঞা জারি করেছে প্রসাসন। বৃহন্মুম্বাই নগরপালিকার(Brihanmumbai Municipal Corporation) পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার দুপুরের পর থেকে ভারী বৃষ্টিপাতের(heavy rainfall) সতর্কতা আইএমডি জানিয়েছিল। নাগরিকরা সমুদ্র ও শহরের জল জমা এলাকায় যাতায়াত থেকে বিরত থাকুন।

i1ta0rt

আবহাওয়া দফতরের(IMD) পূর্বাভাস শনিবার সন্ধ্যার পর মুম্বই, থানে, পালঘর এবং রায়গদের কয়েকটি জায়গায় অত্যন্ত ভারী বৃষ্টিপাত হবে। মহারাষ্ট্রের পালঘর জেলায় ভারী বর্ষণের(heavy rainfall) ফলে প্রশাসন শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে ছুটি ঘোষণা করে।

আবহাওয়া দফতরের(IMD) উপ-মহাপরিচালক কে এস হোসালিকর জানান, ‘মুম্বই, থানে এবং নভি মুম্বাইয়ে (Navi Mumbai)আগামী ২৪ থেকে ৩৬ ঘন্টার মধ্যে  ৪.৯৯ মিটার উচ্চতার জোয়ার এসেছে শনিবার।' ইতিমধ্যেই অতি বৃষ্টির জেরে থানেতে বিদ্যুতপৃষ্ট হয়ে এক জনের মৃত্যু হয়েছে। মুম্ব্রা জেলায় বেরকারির ছাদ ভেঙে জখম হয়েছেন এক ব্যক্তি। 

অতি বৃষ্টির জেরে মুম্বাইয়ের জনজীবন ব্যাহত। শহরের নিচু এলাকায় জল জমেছে। ট্যুইটারে পুলিশের(Mumbai Police) সতর্কতা, আগামী ২৪ ঘণ্টায় তীব্র বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আমরা মুম্বাইকরদের পর্যাপ্ত সতর্কতা অবলম্বন এবং সুরক্ষা নিশ্চিত করার জন্য অনুরোধ করছি। যে কোনও জরুরি অবস্থার ক্ষেত্রে ১০০ ডায়াল করুন। "যত্ন নিন মুম্বাই," এটি একটি টুইট বার্তায় বলেছিল।

জলের তলায় রেল ট্র্যাকও। এর ফলে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটছে। কুরলা সিয়ন ও কুরলা চুনাভাট্টির মধ্যে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। জানিয়েছেন সেন্ট্রাল রেলের মুখ্য-জনসংযোগ আধিকারিক সুনীল উদাসি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................