This Article is From Nov 12, 2018

বিমানে শিশুযাত্রীকে স্তন্যপান করিয়ে নিদর্শন গড়লেন বিমান সেবিকা

পোস্টে প্যাট্রিশা লিখেছেন, "বিমানেও কোনও ফর্মুলা দুধ ছিল না। আমি ভাবলাম আমার নিজের দুধ আমি শিশুটিকে খাওয়াতেই পারি এবং তাই আমি ওই মাকে প্রস্তাব দিয়েছিলাম

বিমানে শিশুযাত্রীকে স্তন্যপান করিয়ে নিদর্শন গড়লেন বিমান সেবিকা

মানবিক আচরণের দৃষ্টান্ত গড়েছেন প্যাট্রিশা

বিমানের মধ্যে কাঁদতে থাকা শিশুকে স্তন্যপান করিয়ে বহু মানুষের মন জয় করেছেন ফিলিপাইনের এক বিমান সেবিকা। মিররের মতে, 24 বছর বয়সী প্যাট্রিশা অর্গানো ফিলিপাইন্সের ডোমেস্টিক ফ্লাইটে সকালে কাজ করছিলেন। সেই সময় তিনি শিশুটির কান্না শুনতে পান। তিনি শিশুটি মায়ের কাছে এসে কান্না থামাতে বললে ওই শিশুর মা বলেন, তিনি শিশুর জন্য দুধ আনতে ভুলেছেন, এবং চেষ্টা করেও বিমানে তাই খাইয়ে শিশুকে চুপ করাতে পারছেন না।

প্যাট্রিশা বুধবার তাঁর ফেসবুক পোস্টে লিখেছিলেন, "আমি মায়ের কাছে এসে জিজ্ঞেস করলাম যে সবকিছু ঠিক আছে কিনা, আমি তাঁকে তার ক্ষুধার্ত শিশুকে খাওয়াতে বললাম। কাঁদো কাঁদো মুখে শিশুটির মা জানালেন তিনি ভুলে গিয়েছেন দুধ আনতে।” নিজে নয় মাস বয়সী বাচ্চার মা হিসাবে প্যাট্রিশা বলেন যে তিনি শিশুটির মায়ের সমস্যার কথা বুঝতে পারেন।

পোস্টে প্যাট্রিশা লিখেছেন, "বিমানেও কোনও ফর্মুলা দুধ ছিল না। আমি ভাবলাম আমার নিজের দুধ আমি শিশুটিকে খাওয়াতেই পারি এবং তাই আমি ওই মাকে প্রস্তাব দিয়েছিলাম। আমি ওই মায়ের চোখে নিশ্চিন্ত বোধ দেখতে পাই, যতক্ষণ না শিশুটি ঘুমোচ্ছে আমি ওকে স্তন্যপান করাই। আমি আবার শিশুটিকে মায়ের কোলে দিয়ে আসি। মা ধন্যবাদ জানান আমাকে।”

নীচে পুরো পোস্টটি পড়ুন:

 
 

অনলাইনে শেয়ার হওয়ার পর পোস্টটি ব্যাপকভাবে ভাইরাল হয়ে গেছে এবং 36000 এরও বেশি শেয়ার সংগ্রহ করেছে এবং 8000 টিরও বেশি মন্তব্য। সবাই প্যাট্রিশার নিঃস্বার্থ এই আচরণের প্রশংসা করেছেন।

মন্তব্য বিভাগে একজন ব্যক্তি লিখেছেন, "আপনি যা করেছেন তা মানবতার একটি সুন্দর নিদর্শন"। "সুন্দর এবং আশ্চর্যজনক! তোমাকে ধন্যবাদ," লিখেছেন অন্য আরেকজন।

এই বছরেরই আগস্টে আর্জেন্টিনার একজন পুলিশ কর্মকর্তার একইভাবে একটি অপুষ্ট শিশুকে বুকের দুধ খাওয়ানোর ঘটনা ভাইরাল হয়ে যায়।

Click for more trending news


.