This Article is From Aug 12, 2019

“লাদাখ, জম্মু ও কাশ্মীরের জন্য ঘোষণা, তৈরি হবে টাস্ক ফোর্স": মুকেশ আম্বানি

সোমবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ চেয়ারম্যান মুকেশ আম্বানি বলেন, জম্মু ও কাশ্মীর এবং লাদাখে “স্পেশাল টাস্ক ফোর্স” তৈরি করবে তাঁর সংস্থা

“লাদাখ, জম্মু ও কাশ্মীরের জন্য ঘোষণা, তৈরি হবে টাস্ক ফোর্স

জম্মু ও কাশ্মীরের দুটি কেন্দ্রশাসিত অঞ্চলের একটি জম্মু ও কাশ্মীর এবং অপরটি লাদাখ

নয়াদিল্লি:

জম্মু ও কাশ্মীরকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলের ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। তারমধ্যে একটি লাদাখ। সেখানে দ্রুত উন্নয়ন এবং বেসরকারি বিনিয়োগ করা হবে বলে জানিয়েছে কেন্দ্র।সোমবার, কেন্দ্রশাসিত এই অঞ্চলটিতে তাদের পরিকল্পনার কথা জানালেন ভারতের বৃহত্তম পেট্রোলিয়াম ও দৈনন্দিন সামগ্রি ব্যবসায়ী সংস্থা। সোমবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ চেয়ারম্যান মুকেশ আম্বানি জানান, জম্মু ও কাশ্মীর এবং লাদাখে স্পেশাল টাস্ক ফোর্স তৈরি করবে তাঁর সংস্থা।  সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, মুম্বইয়ে সংস্থার ৪২ তম সাধারণ সভায় মুকেশ আম্বানি বলেন, “আমরা জম্মু ও কাশ্মীর এবং লাদাখের বাসিন্দাদের উন্নয়নের জন্য কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। একটি স্পেশাল টাস্ক ফোর্স তৈরি করবে রিয়ায়েন্স এবং জম্মু ও কাশ্মীর এবং লাদাখের উন্নয়নের পদক্ষেপ হিসেবে, আগামী কয়েকমাসে আপনারা বড় ঘোষণা শুনবেন”।

তিনি বলেন, কর্পোরেট জগতের সামাজিক দায়বদ্ধতার ক্ষেত্রে ভারতের প্রথম সারির সংস্থাগুলির মধ্যে, রিলায়েন্স ফাউন্ডেশনের জনকল্যাণমূলক কাজ, ১৯,০০০ গ্রামের ৮০ লক্ষ মানুষকে ছুঁয়েছে। 

jtccl4bo

মুম্বইয়ে সংস্থার ৪২ তম সাধারণ সভায় রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি

সংবাদসংস্থা আইএএনএসের খবর অনুযায়ী, মুকেশ আম্বানি বলেন, “গত বছর, কেরল, অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশায় প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত মানুষকে ত্রাণ এবং পুনর্বাসন দিয়েছিল আমাদের সংস্থা। আমরা যেমনটা বলেছি, আমাদের দল ত্রাণ, পুনর্বাসনের কাজ করছে মহারাষ্ট্র, কর্নাটক এবং কেরলে”।

 ৫ অগস্ট জম্মু ও কাশ্মীর থেকে বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার করে কেন্দ্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন,... “এই সিদ্ধান্ত লাদাখের অন্যরকম উন্নয়ন করবে এবং এখানকার মানুষের উন্নতি হবে”।

৩৭০ ধারায় কাশ্মীরের নিজস্ব সংবিধান ছিল এবং প্রতিরক্ষা, বিদেশ ও যোগাযোগ সম্পর্কিত বিষয়ে হস্তক্ষেপ করতে পারত না কেন্দ্রীয় সরকার। অন্যান্য জায়গায়, রাজ্য বিধানসভার অনুমোদনের প্রয়োজন হত কেন্দ্রের।

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাখান ও তাকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করার সিদ্ধান্তের প্রশংসা করেন লাদাখের একমাত্র সাংসদ জ্যামাং শেরিং নামগিয়াল। বিজেপি নেতা বলেন, “যদি লাদাখের উন্নয়ন না হয়ে থাকে, তারজন্য দায়ী ৩৭০ ধারা এবং কংগ্রেস দল।

উন্নত স্বাস্থ্য পরিষেবা ও শিক্ষার বন্দোবস্ত চায় লাদাখ।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে ভাষণের সময় এই মন্তব্য করেন মুকেশ আম্বানি।

এজেন্সির তথ্য সংযোজিত হয়েছে

.