দলবদল তৃণমূলের কাছে বুমেরাং হয়ে ফিরছে, মত মান্নান, সুজনের

বিজেপিতে  যোগ দিয়েই তৃণমূলকে কড়া ভাষায়  বিঁধেছেন সাংসদ সৌমিত্র খাঁ। আক্রমণ শানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। তাঁর কথায় বাংলায় এখন গণতন্ত্র বলে  কিছু নেই

 Share
EMAIL
PRINT
COMMENTS
দলবদল তৃণমূলের কাছে  বুমেরাং হয়ে  ফিরছে, মত মান্নান, সুজনের

বিজেপিতে যোগ দিয়েই তৃণমূলকে কড়া ভাষায় বিঁধেছেন সাংসদ সৌমিত্র খাঁ


কলকাতা: 

হাইলাইটস

  1. দলবদল তৃণমূলের কাছে বুমেরাং হয়ে ফিরছে, মত বিরোধীদের
  2. দুটি দলই বলছে নির্বাচিত জন প্রতিনিধিদের দলত্যাগের সংস্কৃতি এনেছে তৃণমূল
  3. মাত্র দু'দিন আগে বিজেপিতে যোগ দিয়েছেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ

দলবদল তৃণমূলের কাছে  বুমেরাং হয়ে  ফিরছে  বলে  মনে করেন রাজ্যের দুই বিরোধী দল কংগ্রেস এবং সিপিএম। দুটি দলই বলছে নির্বাচিত জন প্রতিনিধিদের দলত্যাগের সংস্কৃতি  এ রাজ্যে তৃণমূলের হাত দিয়ে শুরু হয়েছিল। আর এবার সেটা তাঁদের বিরুদ্ধেই যাচ্ছে।  মাত্র দু'দিন আগে তৃণমূল  ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। একই সঙ্গে বোলপুর লোকসভা কেন্দ্রের সাংসদ অনুপম হাজরাকেও বহিস্কার করেছে তৃণমূল। তিনি নিজে জানিয়েছেন রাজনীতিতে ;থাকবেন না। তবে বিজেপির দাবি অনুপম তাদের দিকেই আসছেন। এরই মাঝে  তৃণমূলের বিরুদ্ধে সুর চড়ালেন,  রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান এবং বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। মান্নান বলেন, ২০১১ সালে ক্ষমতায় আসার পর থেকে ;অন্য দল ভাঙার খেলা  শুরু করেছে  তৃণমূল। এ পর্যন্ত কংগ্রেসের  ১৬ জনেরও বেশি নির্বাচিত সদস্য দল ছেড়ে তৃণমূলে গিয়েছেন। এবার বিজেপিও সেটাই করছে। সুজন মনে  করেন বিজেপি এবং তৃণমূলের সমঝোতা আছে। কিন্তু তৃণমূলকে এখন নিজেদের কৃত কর্মের জন্য দাম দিতে হচ্ছে।

শেষমেশ পদ খোয়ালেন আলিপুরদুয়ারের জেলাশাসক নিখিল নির্মল

বিজেপিতে  যোগ দিয়েই তৃণমূলকে কড়া ভাষায়  বিঁধেছেন সাংসদ সৌমিত্র খাঁ। আক্রমণ শানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। তাঁর কথায় বাংলায় এখন গণতন্ত্র বলে  কিছু নেই। পিসি-ভাইপোর সরকার চলছে। অন্য কয়েকটি রাজ্যের প্রসঙ্গ তুলে  ধরে তিনি বলেন, পশ্চিমবঙ্গ ছাড়া অন্য কোথাও ভোটের সময় সন্ত্রাস হয়না। দক্ষিণ কলকাতার একটি পরিবার বাংলাটাকে চালাবে  এটা হতে পারে না। রাজনৈতিক মহলের একটা অংশ মনে করছে টিকিট পাবেন না  বুঝতে পেরেই দল ত্যাগ করেছেন সৌমিত্র।

ফিরে আসার দু'দিনের মধ্যেই ফের সিবিআই অধিকর্তার পদ থেকে সরে গেলেন অলোক বর্মা

কিন্তু তাঁর দাবি টিকিট পাওয়া বা না পাওয়ার সঙ্গে  দলত্যাগের কোনও যোগাযোগ নেই।  তাঁকে  পাল্টা আক্রমণ করেছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি জানান সৌমিত্র, মুখ্যমন্ত্রীর বদ্যানতায় বিধায়ক এবং সাংসদ হয়েছেন। আর এখন বড় বড় কথা বলছেন! পাশাপাশি  সৌমিত্র কোন কোন খাতে সাংসদ তহবিলের টাকা খরচ করেছেন তা জানতে চান অভিষেক।  এদিকে সৌমিত্রর যোগদানের পর বিজেপির তরফে জানানো হয়েছে তৃণমূলের আরো কয়েক জন  সাংসদ তাদের দলে আসবেন। কয়েকটি নাম নিয়ে চর্চাও হচ্ছে।

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................