Mother's Day 2019: মায়ের জন্য কেবল উপহার নয়, বিশেষ স্বীকারোক্তি করুন আজ

Happy Mother's Day: সবচেয়ে ভালো উপহার হতে পারে, সপ্তাহান্তে সব কাজ ফেলে ছুটি কাটান বাইরে কোথাও।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Mother's Day 2019: মায়ের জন্য কেবল উপহার নয়, বিশেষ স্বীকারোক্তি করুন আজ

মায়ের জন্য বিশেষ এই দিনে ভালো থাকুন, ভালো রাখুন


সপ্তাহে একদিন ছুটি পান সকলেই, অফিস, ব্যাবসা বা জীবনের টুকিটাকি থেকে সকলেই ছুটি পান। কেবল মায়েদের ছুটি নেই। মায়েদের জন্য বিশেষ দিনে মাদের জন্য তাই বিশেষ কিছু করুন। নিজের ব্যস্ত সময়সূচী থেকে সময় চুরি করে মাতৃ দিবসে (Mother's Day) মায়ের জন্য দুরন্ত দিন কাটানোর আয়োজন করুন। মাকে সারপ্রাইজ দেওয়ার অনেক উপায়ই রয়েছে। হাতে বানানো কার্ড দেওয়া থেকে শুরু করে চকোলেট, কেক এবং ফুল এসব ছাড়াও, অনন্য এবং আকর্ষণীয় উপায়ে মাকে এই বিশেষ দিনে নিজের ভালোবাসা এবং শ্রদ্ধা জানান।

ছোটবেলা রাগ হলে, অভিমান হলে মাকে চিঠি দিয়েছেন নিশ্চয়? সেই মুহূর্ত কি একেবারেই ফুরিয়ে গেছে? ছোট্টবেলার সেই দিন ফেরাতে পারেন আবার, মায়ের জন্য চিঠি লিখুন, লিখুন সেই সব মুহূর্তের কথা যখন খুব করে আঁকড়ে ধরতে চেয়েছেন মাকে, মনে পড়েছে, ফিরে আসতে চেয়েছেন ছোট্টবেলার সেই দিনে। মায়েদের ভূমিকার কথা লিখুন, লিখুন ভালোবাসার কথা, লিখুন সেই সব স্বীকারোক্তি যা কখনও মুখ ফুটে বলতে পারেনিনি মাকে। 

Mother's Day 2019: কেবল কি জন্মদাত্রীই মা? মাতৃদিবসের পোস্টে অন্য পূজা ভাট

মায়ের সঙ্গে কাটানো পুরনো নানা মুহূর্তের কথা আবার স্মরণ করিয়ে দিন তাঁকে। স্মৃতির সরণী বেয়ে সেই সব দিনগুলোর কথা মনে করিয়ে দিতে নিজে হাতে বানিয়ে স্ক্র্যাপবুক উপহার দিন যাতে মায়ের নিজের সময়ের এবং আপনার সঙ্গে নানা সময়ে তোলা নানা মুহূর্তের ছবি রয়েছে।

মায়ের হাতের রান্না, এই শব্দগুচ্ছ ততই প্রাসঙ্গিক হয়ে ওঠে যত আপনি বাড়ির বাইরে যান, একা থাকেন, বা অনেক অনেক সময় পরে বাড়ি ফিরে আসেন। এই বিশেষ দিনে মা'কে একান্তই কিছু দিতে চাইলে নিজের হাতে রান্না করে মাকে খাওয়ান। মায়ের জন্য উপহার হিসেবে মায়ের পছন্দের খাবার রান্না করুন।

সবচেয়ে ভালো উপহার হতে পারে, সপ্তাহান্তে সব কাজ ফেলে ছুটি কাটান বাইরে কোথাও। রোজের কাজ, আর সংসারের দায়িত্ব থেকে ছুটি দিন মাকে। ছুটির মেজাজে মাকে নিয়ে ঘুরতে যান শান্ত সবুজ মন ভালো করা কোনও ঠিকানায়। 

যুদ্ধের বলি হয়েছিল খুদে পা, নকল পা পেয়ে হাসপাতালেই আত্মহারা আহমেদ

মায়ের জন্য এই বিশেষ দিনে নানা কাজে মা'কে সাহায্য করুন, ভালো সময় কাটান, গল্প করুন মায়ের সঙ্গে। বিশেষ খাবার অর্ডার করুন, মায়ের জন্য পারলে কিছু একটা লিখুন। এবং মায়েদের প্রচেষ্টার প্রশংসা করুন। এই একটা দিন তাঁদের জন্য, যাঁদের ছাড়া জীবন আসলে ভরাট হতে পারেনি কখনই।


 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................