পারিশ্রমিক দিতে নারাজ মা অপমান করলেন বেবিসিটারকে, ভাইরাল স্ক্রিনশট

“আমার জানা ছিল না পারিশ্রমিক দিতে হয়। তুমি বিনামূল্যে আইসক্রিম ও মজায় একটা দিন কাটাতে পেরেছ। ভুল বোঝার জন্য আমি দুঃখিত।”

পারিশ্রমিক দিতে নারাজ মা অপমান করলেন বেবিসিটারকে, ভাইরাল স্ক্রিনশট

এক মা ও এক বেবিসিটারের বার্তালাপ এই মুহূর্তে ইন্টারনেটে ভাইরাল হয়েছে।

এক মা ও এক বেবিসিটারের বার্তালাপ এই মুহূর্তে ইন্টারনেটে ভাইরাল হয়েছে। ওই বার্তালাপের একটা স্ক্রিনশট রেড্ডিট-এ রবিবার রেড্ডিটর ভরটেক্সথিং-এর তরফে আপলোড করা হয় এবং সেখানে বলা হয় ওই ব্যবহারকারীর বোনকে ৮ ঘন্টা বেবিসিটিং করার পর পারিশ্রমিকের পরিবর্তে “বিনামূল্যে আইসক্রিম ও একটা মজার দিন” দেওয়াটাই যথার্থ বলে মনে করেছেন এক মা।  

ওই বেবিসিটার জিজ্ঞাসা করেন তিনি তাঁর পারিশ্রমিক পরের দিন পাবেন কি না। তখন ওই মহিলা বলেন তিনি জানতেন না বেবিসিটিং-এর জন্য পারিশ্রমিক দিতে হয়!

মেঘান মারকেল আমাকে ব্যবহার করেছেঃ কেট মিডলটন

“আমার জানা ছিল না পারিশ্রমিক দিতে হয়। তুমি বিনামূল্যে আইসক্রিম ও মজায় একটা দিন কাটাতে পেরেছ। ভুল বোঝার জন্য আমি দুঃখিত।”

তখন ওই বেবিসিটার বলেন তিনি আগেই জানিয়েছিলেন প্রতিঘন্টায় ১৬ ডলার পারিশ্রমিক দিতে হবে, কিন্তু ওই মহিলা বলেন তিনি পুরনো ম্যাসেজ প্রায়ই মুছে ফেলেন- এবং ওই সিটারকে বলেন তিনি নাকি তাঁর পিছনে পড়ে রয়েছেন। জোরাজুরির পর ওই মহিলা তাঁকে ২০ডলার কমিয়ে ১২৮ডলার দেওয়ার দাবী করেন এবং তারপর তাঁকে গালিগালাজ করে ব্লক করে দেন।

তাঁদের বার্তালাপ দেখে নিন এখানেঃ

5ffj5jpc

রেড্ডিটে শেয়ার হওয়ার পর ওই পোস্টে ৭১ হাজার ‘আপভোট' এবং সাড়ে চার হাজারের বেশি কমেন্ট পড়েছে।

ওই মহিলার বিরুদ্ধে বিভিন্ন মানুষ তীব্র সমালোচনা শুরু করেন। “আপনার বোন কি শেষ পর্যন্ত ন্যায্য পারিশ্রমিক পেয়েছে? আমরা প্রতিকার চাই”, একজন লেখেন কমেন্ট সেকশনে।

ওই বেবিসিটার তাঁর পারিশ্রমিক এখনও পেয়েছেন কি না তা জানা না গেলেও রেড্ডিটর ভরটেক্সথিং-এর পরবর্তী পোস্টে জানানো হয়েছে তাঁর বোন ওই মহিলা ও তাঁর স্বামীর সঙ্গে যোগাযোগ করে তাঁদের আইনি সাহায্য নেওয়ার কথা জানালে তাঁরা তাঁর প্রাপ্য অর্থ দিয়ে দেবেন বলে জানিয়েছেন।

বিশ্বের সেরা চার হাজার বিজ্ঞানীর মধ্যে ভারতীয় মাত্র দশ জন!

কিছুদিন আগেই এক মা ও এক সাঁতার প্রশিক্ষকের বার্তালাপও একইভাবে ভাইরাল হয়েছিল।

Click for more trending news


More News