রাহুলই প্রধানমন্ত্রী, ডিএমকে প্রধানের বক্তব্য সম্পর্কে প্রতিক্রিয়া দিলেন মমতা

ডিএমকে  প্রধান এম কে স্ট্যালিন বলেছেন প্রস্তাবিত  বিরোধী জোটের মুখ  হবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। ২০১৯ সালের ভোটের পর তিনিই হবেন  প্রধানমন্ত্রী।

রাহুলই প্রধানমন্ত্রী, ডিএমকে প্রধানের বক্তব্য সম্পর্কে প্রতিক্রিয়া দিলেন মমতা

কংগ্রেস সরকারি ভাবে এ পর্যন্ত প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কারও নাম  ঘোষণা করেনি।

হাইলাইটস

  • স্ট্যালিন বলেছেন প্রস্তাবিত বিরোধী জোটের মুখ হবেন কংগ্রেস সভাপতি
  • এর আগেই প্রতিক্রিয়া দিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল
  • আর এবার প্রতিক্রিয়া দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী
কলকাতা:

ডিএমকে  প্রধান এম কে স্ট্যালিন বলেছেন প্রস্তাবিত  বিরোধী জোটের মুখ  হবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। ২০১৯ সালের ভোটের পর তিনিই হবেন  প্রধানমন্ত্রী। ডিএমকে  প্রধানের এই  বক্তব্য নিয়ে  এর আগেই প্রতিক্রিয়া দিয়েছে  বিভিন্ন রাজনৈতিক দল। আর এবার  প্রতিক্রিয়া দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা  তৃণমূল সুপ্রিমো মমতা  বন্দ্যোপাধ্যায়। নবান্ন ছাড়ার সময় বুধবার  সাংবাদিকদের তিনি বলেন প্রধানমন্ত্রী কে হবেন তা ঠিক করার সময় আসেনি। প্রস্তাবিত জোটে আমি একা নই। অন্যরাও আছে। আমরা  সকলে একসঙ্গে কাজ করছি। আর সম্মিলিত আলোচনাতেই ঠিক হবে জোটের নেতা কে হবে? কিন্তু এখনও সেই সময়  আসেনি। আমাদের সকলেরই  শুভ পরিবর্তনের অপেক্ষা করা উচিত।     

বিজেপির রথযাত্রা হবে কি? আজ রায় দেবে হাইকোর্ট    

এর আগে  প্রতিক্রিয়া দেয় সিপিএম। দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেন ভোট পর্ব না মেটা পর্যন্ত বিরোধী জোটের নেতার নাম চূড়ান্ত হবে না। রাহুলের নাম প্রস্তাব  করা স্ট্যালিনের নিজস্ব ব্যাপার। ডিএমকে  প্রধান  নিজের মত জানিয়েছেন। প্রত্যকেরই নিজের মত  জানানো আধিকার আছে। কিন্তু আমরা  ইতিহাস থেকে  শিক্ষা নিয়েছি। আর সেখানেই আমরা দেখেছি একটি বিকল্প সরকারের নেতার নাম ঠিক হয়  নির্বাচনের পরে, আগে নয়।

তৃণমূলের মহাসভায় আসুন রাহুল-সোনিয়া, চাইছে না প্রদেশ কংগ্রেস নেতৃত্ব

বিষয়টির সূত্রপাত গত রবিবার। একটি জনসভা  থেকে  ডিএমকে প্রধান দাবি  করেন আগামী লোকসভা নির্বাচনের পরদেশের প্রধানমন্ত্রী হবেন রাহুল গান্ধি। তিনি  বলেন  তামিলনাড়ুর মাটি থেকে  দাঁড়িয়ে  প্রধানমন্ত্রী হিসেবে আমি  রাহুল গান্ধির নাম প্রস্তাব করছি। দেশের নেতা হওয়ার সব যোগ্যতা রাহুলের আছে।

ডিএমকে প্রধান নিজের বক্তব্য জানালেও কংগ্রেস সরকারি ভাবে এ পর্যন্ত প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কারও নাম  ঘোষণা করেনি।

দেখুন ভিডিও :

More News