বন্যায় ডুবে জেলা, সেলফিতে মত্ত মন্ত্রীমশাই, বিতর্ক ছড়াল মহারাষ্ট্রে

এই পরিস্থিতিতে ওখানে দাঁড়িয়ে তাঁর এহেন আচরণ নিয়ে শুরু হয়েছে সমালোচনা। বিরোধীরা তাঁকে ‘‘অসংবেদনশীল মন্ত্রী’’ আখ্যা দিয়েছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS

বিরোধীরা ‘‘অসংবেদনশীল মন্ত্রী’’ আখ্যা দিয়েছেন বিজেপির পাঁচবারের বিধায়ক গিরিরাজ মহাজনকে।


মুম্বই: 

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মহারাষ্ট্র (Maharashtra)। এই অবস্থায় জলমগ্ন সাঙ্গিল জেলায় পরিস্থিতি খতিয়ে দেখতে হাজির হন পাঁচবারের বিধায়ক গিরিরাজ মহাজন (Giriraj Mahajan)। কিন্তু সংবাদ সংস্থা এএনআইয়ের একটি ভিডিওতে দেখা গিয়েছে মন্ত্রীমশাই পরিস্থিতি পর্যবেক্ষণে এসে সেলফি তুলছেন। হাসিমুখে হাত ‌নাড়ছেন আশপাশে দাঁড়ানো সকলের দিকে তাকিয়ে। ওই এলাকার রাস্তা ও গ্রামগুলি জলমগ্ন। হাজার হাজার মানুষ বিপর্যয়ের সম্মুখীন। এই পরিস্থিতিতে ওখানে দাঁড়িয়ে তাঁর এহেন আচরণ নিয়ে শুরু হয়েছে সমালোচনা। বিরোধীরা তাঁকে ‘‘অসংবেদনশীল মন্ত্রী'' আখ্যা দিয়েছেন। বৃষ্টিতে রাজ্যের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা সাঙ্গিল জেলার। উদ্ধারকারী একটি বোট উল্টে গিয়ে চোদ্দো জন মারা গিয়েছেন। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিন‌ী NDRF-এর ১২টি দল সেখানে গিয়েছে। ৫০,০০০-এরও বেশি মানুষকে এখনও পর্যন্ত উদ্ধার করা সম্ভব করা হয়েছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ এর আগে এলাকা পরিদর্শনে আসেন এবং বন্যা-বিধ্বস্ত এলাকা পর্যবেক্ষণের পরে জানান, পরিস্থিতি ‘‘খুবই মারাত্মক'' বলে।

বন্যা বিধ্বস্ত মহারাষ্ট্র, উদ্ধারকারী নৌকা ডুবে নিহত ১৪ জন

এই পরিস্থিতিতে গিরিরাজ মহাজন, যিনি আবার রাজ্যের জল-উৎস মন্ত্রীও, তাঁর এহেন আচরণ নিয়ে সমালোচনার ঝড় বইছে সোশ্যাল মিডিয়ায়। টুইটারে একজন দেবেন্দ্র ফড়নবিশের উদ্দেশে লেখেন, এই ঘটনা ‘‘নিশ্চিত ভাবেই আপনাদের উপরে প্রভাব ফেলবে আগামী নির্বাচনে।''

Their minister Girish Mahajan is on flood tourism. Is sharing selfies n self videos in flood affected areas. Height of insensitivity. @Dev_Fadnavis this will definitely affect u in upcoming elections.

আর একজন লেখেন, মহাজন একটি ‘ফ্রি বোট রাইড' উপভোগ করছেন।

অন্য একজন তাঁকে ‘সেলফি বিজেপি মন্ত্রী' বলে কটাক্ষ করেন।

প্রতিবাদ করেছে বিরোধীরাও। ন্যাশনাল কংগ্রেস পার্টির নেতা ধনঞ্জয় মুন্ডে তাঁকে ‘অসংবেদনশীল মন্ত্রী' বলে অভিহিত করে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জান‌ান মুখ্যমন্ত্রীকে। তাঁর দাবি পদত্যাগ করতে হবে মহাজনকে। বরখাস্ত করতে হবে তাঁর সঙ্গে থাকা আধিকারিকদের।

এর আগে ২০১৬ সালের এপ্রিলে মারাথওয়াডা জেলাতে একই কীর্তি করেছিলেন আর এক বিজেপি নেতা পঙ্কজা মুন্ডে। সেবার লাতুর অঞ্চলের একটি গ্রামে নদীর কাজ দেখতে গিয়ে তিনি সেলফি তুলে বিতর্কের মুথে পড়েছিলেন।

মুন্ডে অবশ্য জানিয়েছিলেন, শুকিয়ে যাওয়া নদী আবার জলে ভরে উঠেছে, তা দেখে উদযাপন করতে গিয়েই তি‌নি সেলফি তুলেছিলেন।

তথ্য সহায়তা: ANI, PTI



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................