This Article is From Feb 24, 2019

আজব শিল্পী! সূর্যের আলো দিয়ে কাঠে ছবি আঁকেন তরুণ শিল্পী মাইকেল, দেখুন তাঁর কাজ

কাঠ, আতশকাঁচ আর সূর্যরশ্মি দিয়ে। এই তিনটি উপরকরণ দিয়ে অত্যাশ্চর্য সব শিল্প তৈরি করেছেন এই গ্রীক-আমেরিকান শিল্পী মাইকেল পাপাদাকিস (Michael Papadakis)।

আজব শিল্পী! সূর্যের আলো দিয়ে কাঠে ছবি আঁকেন তরুণ শিল্পী মাইকেল, দেখুন তাঁর কাজ

মাইকেল পাপাদাকিস (Michael Papadakis) সূর্যের আলো দিয়েই কাঠ পুড়িয়ে ছবি আঁকেন

আমরা কী দিয়ে ছবি আঁকি? পেন, পেনসিল, চক, রঙ, প্যাস্টেল......আরও কত কী! মাইকেল পাপাদাকিসও ছবি আঁকেন। তবে, কাঠ, আতশকাঁচ আর সূর্যরশ্মি দিয়ে। এই তিনটি উপরকরণ দিয়ে অত্যাশ্চর্য সব শিল্প তৈরি করেছেন এই গ্রীক-আমেরিকান শিল্পী মাইকেল পাপাদাকিস (Michael Papadakis)। শিল্পী ন্যাশনাল হেরাল্ডকে বলেন, “আমি একজন পর্যটক এবং শিল্পী হতে চেয়েছিলাম, কিন্তু আমার ব্যাকপ্যাকে আমার সরঞ্জামের বিশাল ওজন বইতে চাইনি"। সুতরাং, ঘোরা আর ছবি আঁকা একসঙ্গে চালাতে গিয়ে তিনি প্রকৃতিরই সাহায্য নিলেন। সূর্যালোকের সাহায্যে কাঠ পুড়িয়ে যেসব অসামান্য শিল্প তিনি তৈরি করেছেন তা সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যেই বেশ জনপ্রিয় এবং বাস্তব জীবনেও এর কদর আকাশছোঁয়া হয়ে দাঁড়িয়েছে। তাঁর এই শিল্পের বিশেষ কৌশলটির পোশাকি নাম ‘হেলিওগ্রাফি' (heliography)। 

পুরনো ব্যবহৃত নোংরা জুতো ৬০ হাজার টাকায় বেচছে এই বিখ্যাত বিদেশি ব্র্যান্ড!

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Michael Papadakis (@sunscribes) on

 

সূর্য দিয়ে ছবি আঁকা মাইকেল শুরু করেছিলেন ২০১২ সালে। ২০১৬ সালেই তিনি নিজের কোম্পানি সানস্ক্রাইবস প্রতিষ্ঠা করেন। নিজের ওয়েবসাইটে মাইকেল (Papadakis website) বলেছেন, “২০১৩ সালে আমি কলোরাডোতে চলে যাই এবং সূর্যালোকের বিভিন্ন রূপ নিয়ে পরীক্ষা শুরু করি। আমি নিজেই অবাক হয়ে আবিষ্কার করেছি যে, সূর্যালোক (লেন্সের মধ্য দিয়ে চলে যাওয়া সূর্যালোক) এবং প্রতিফলিত সূর্যালোক (আয়নায় প্রতিফলিত সূর্যালোক) এই দুইটি একেবারে আলাদা। এই সব পরীক্ষার পরেই আমি বুঝতে শুরু করি যে, একই উৎস থেকে এলেও সূর্যালোকের একাধিক ধরণ হতে পারে”। 

এক মানুষ সমান দৈত্যাকার বাঁধাকপি ফলিয়ে রেকর্ড গড়লেন এই দম্পতি

মাইকেল পাপাদাকিস তাঁর এই অনবদ্য শিল্পের লাইভ শো করেন এবং শিখতে আগ্রহী যে কোনও মানুষকে তিনি হেলিওগ্রাফি শেখান।

দেখুন ঠিক কীভাবে এই শিল্প গড়েন তিনি:

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Michael Papadakis (@sunscribes) on

মাইকেল বলছেন, “আমি সত্যি বলছি যে, আগের থেকে এখন এই শিল্পের ধরণটি আমার নিজের কাছেও বেশ স্পষ্ট হয়েছে। এটি একটি বিশেষ প্রক্রিয়া এবং খুবই শ্রমসাধ্য। প্রচুর ধৈর্য এবং আস্থা প্রয়োজন।”

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Michael Papadakis (@sunscribes) on

 

Click for more trending news


.