This Article is From Aug 19, 2018

উত্তর পশ্চিম বঙ্গপাসগরে নিম্নচাপ, আগামী দুদিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি

উত্তর পশ্চিম বঙ্গপাসগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে আগামী দুদিন দক্ষিণবঙ্গ জুড়ে  প্রবল বর্ষণের আশঙ্কা।

উত্তর পশ্চিম বঙ্গপাসগরে নিম্নচাপ, আগামী দুদিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি

পরিস্থিতি ভাল না হওয়ায় আপাতত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

কলকাতা:

উত্তর পশ্চিম বঙ্গপাসগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে আগামী দুদিন দক্ষিণবঙ্গ জুড়ে  প্রবল বর্ষণের আশঙ্কা। উপকূলের জেলাগুলিতে বৃষ্টি বেশি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর  । তাছাড়া অন্য জেলাগুলিতেও হবে বৃষ্টি।   হাওয়া  অফিস রবিবার জানিয়েছে মঙ্গলবার সকাল পর্যন্ত বৃষ্টি থামার তেমন কোনও সম্ভবনা নেই।                     

পূর্বাভাসে বলা হয়েছে কলকাতা, দুই চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, বাঁকুড়া, ঝাড়্গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান ,নদিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া সহ একাধিক জেলায় হবে বৃষ্টি।  কোথাও ভারী  আবার কোথাও মাঝারি বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।  দানাবাঁধা নিম্নচাপের জেরে ঝাড়খণ্ড এবং ওডিশাতেও বৃষ্টি  হবে।

পরিস্থিতি ভাল না হওয়ায় আপাতত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। এমনিতে শ্রাবন মাস শেষ হয়ে গেল কমতে থাকে বৃষ্টির পরিমাণ। আর সেই কারণেই তৈরি হয় খানিকটা গুমোট আবহাওয়া। কিন্ত এবার পরিস্থিতি একটু আলাদা।  মৌসম ভবন জানিয়েছে দেশের কয়েক্টি জায়গায়  বর্ষারেখা এখনও খুবই সক্রিয়। আর তার জেরেই বৃষ্টি হচ্ছে।আর তাছাড়া  আবহাওয়ার সবচেয়ে বেশি খামখেয়ালি আচরণ দেখা যাচ্ছে  কেরালায় । অতীতের সমস্ত নজির ভাঙা বৃষ্টিতে প্রাণ গিয়েছে বহু মানুষের। সাম্প্রতিক অতীতে দক্ষিণ ভারতে মাঝে মধ্যেই অস্বাভাবিক আচরণ করেছে আবহাওয়া। সবারই মনে আছে বছর তিনেক আগে এই বর্ষার সময় তামিলনাডুতে রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছিল। চেন্নাইয়ের অবস্থা হয়েছিল সবচেয়ে খারাপ। কিন্তু এবার কেরালা সেটাকেও ছাপিয়ে গিয়েছে।                          

 

.