পাঠ্যবইয়ে মিলখা সিং-এর বদলে ফারহান আখতার ! সংশোধনের অনুরোধ খোদ অভিনেতার

2013 সালে মিলখা সিং এর আত্মজীবনী মূলক সিনেমা 'ভাগ মিলখা ভাগ'-এ অভিনয় করেছিলেন ফারহান আখতার

পাঠ্যবইয়ে মিলখা সিং-এর বদলে ফারহান আখতার ! সংশোধনের অনুরোধ খোদ অভিনেতার
কলকাতা:

গুগলে আকবর লিখে ছবি সার্চ করুন, ঋত্বিক রোশনের মুখ ভেসে উঠবেই, অশোক লিখে সার্চ করুন, হাজির হবেন শাহরুখ খান। কিন্তু পাঠ্যবইয়েও যদি শাহরুখ উপস্থিত হন দেবদাস কিম্বা সম্রাট অশোক হয়ে? শাহরুখ না হলেও অভিনেতা ফারহান আখতারের ছবি দিয়ে ছেপে বেরিয়ে গেছে এই রাজ্যের একটি স্কুল পাঠ্য পুস্তক। মারাত্মক এই ভুল শুধরে নেওয়ার জন্য পশ্চিমবঙ্গ স্কুল শিক্ষা দফতরের কাছে আর্জিও জানিয়েছেন অভিনেতা স্বায়ং।

ক্রীড়াবিদ মিলখা সিংয়ের ছবির পরিবর্তে, ওই বইয়ের প্রকাশক ফারহানের ছবি ব্যবহার করেছেন। প্রসঙ্গত উল্লেখ্য, 2013 সালে মিলখা সিং এর আত্মজীবনী মূলক সিনেমা 'ভাগ মিলখা ভাগ'-এ অভিনয় করেছিলেন ফারহান আখতার।

ভারতের ইতিহাসে অন্যতম বিখ্যাত ক্রীড়াবিদ মিলখা সিং যিনি শুধু চ্যাম্পিয়ন রানারই ছিলেন না, অলিম্পিকের ফাইনালে যোগ্যতা অর্জনকারী প্রথম ভারতীয়ও ছিলেন তিনি। সিনেমায় অন্যান্য ভূমিকায় ছিলেন দিব্যা দত্ত, মেসা শফি, পবন মালহোত্রা এবং আর্ট মালিক।

'রক অন' তারকা ফারহান সোশাল মিডিয়ায় লিখেছেন, "পশ্চিমবঙ্গের স্কুল শিক্ষা মন্ত্রীকে অনুরোধ, মিলখা সিং-এর যে ভুল ছবি ছাপা হয়েছে স্কুলের পাঠ্যবইগুলিতে অবিলম্বে  সেই ত্রুটি সংশোধন করে প্রকাশককে এই বই প্রত্যাহার করে তা পুণর্মুদ্রন করার অনুরোধ জানালে ভালো হয়।"

 

 

 

ফারহান আখতারকে সোনালি বোসের প্রথম সিনেমা 'দ্য স্কাই ইজ পিঙ্ক'-এ দেখা যাবে প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে।

More News