"এখন আর চা-ওয়ালা নন?", মোদীর 'চৌকিদার' প্রচারকে আক্রমণ মায়াবতীর

গত দু’দিনে সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে এই একটি বিশেষ শব্দে। তার ফলে সরব হয়েছেন বিরোধীরাও।

টুইট করে নরেন্দ্র মোদীর নতুন স্লোগানটিকে আক্রমণ করলেন বহুজন সমাজ পার্টির প্রধান

নিউ দিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) গত শনিবার সূচনা করেন বিজেপির নতুন নির্বাচনী স্লোগান ‘ম্যায় ভি চৌকিদার' (Main Bhi Chowkidar)-এর। তাঁর টুইটার হ্যান্ডেলেও নিজের নামের আগে ‘চৌকিদার' শব্দটি বসিয়ে দেন নরেন্দ্র মোদী। তাঁকে অনুসরণ করে ওই একই কাজ করেন বিজেপির প্রায় সমস্ত নেতা ও মন্ত্রীরাও। স্মরণীয় যে, ২০১৪ সালের লোকসভা নির্বাচনের (Lok Sabha election) আগে এভাবেই শুরু হয়েছিল নরেন্দ্র মোদীর ‘চাওয়ালা' প্রচারপর্ব। বিজেপির এই নতুন প্রচারপর্ব শুরু হওয়ার পর থেকেই তা নিয়ে কমপক্ষে কুড়ি লক্ষ টুইট হয়েছে এখনও পর্যন্ত। গত দু'দিনে সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে এই একটি বিশেষ শব্দে। তার ফলে সরব হয়েছেন বিরোধীরাও।

সোমবারই বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী একটি টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর দল বিজেপিকে রীতিমত আক্রমণ করেন।

 

২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে যে প্রচারটি বিজেপি করেছিল, তার মূল কথাটি হল- নিজের অল্পবয়সে চা বিক্রি করতেন নরেন্দ্র মোদী। তারপরই বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসে বিজেপি।

Newsbeep

প্রধানমন্ত্রী হওয়ার পর বহুবার নিজেকে দেশের মানুষের ‘চৌকিদার' হিসাবে পরিচয় দিয়েছেন মোদী।

 

রাফাল চুক্তি নিয়ে বিতর্কের পর সেই ‘চৌকিদার' নিয়ে একটি নতুন স্লোগান দেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সেটি হল- চৌকিদার চোর হ্যায়।