জোট শেষ? মায়াবতী জানালেন উপ নির্বাচনে বিএসপি একাই লড়বে: সূত্র

মায়াবতী ইঙ্গিত দিলেন, অখিলেশ যাদবের সঙ্গে জোট আর থাকবে না। সূত্রের দাবি, তিনি জানিয়েছেন, বিএসপি উত্তরপ্রদেশের আগামী উপ নির্বাচনে একাই লড়বে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
জোট শেষ? মায়াবতী জানালেন উপ নির্বাচনে বিএসপি একাই লড়বে: সূত্র

মায়াবতী ইঙ্গিত দিলেন, অখিলেশ যাদবের সঙ্গে জোট আর থাকবে না


লখনউ: 

হাইলাইটস

  1. মায়াবতী ইঙ্গিত দিয়েছেন, তাঁর দল ১১ ১১ বিধানসভার উপ নির্বাচনে একাই লড়বে।
  2. বিএসপি ২০১৪-তে শূন্য আসন থেকে এবার ১০-এ পৌঁছেছে।
  3. অখিলেশ ইঙ্গিত দিয়েছিলেন, জোট ২০২২-এর উত্তরপ্রদেশ বিধানসভা ভোটেও থাকবে।

উত্তরপ্রদেশের বিরোধী থেকে জোটসঙ্গীতে পরিণত হওয়া মায়াবতী ও অখিলেশ যাদবের জোট এবার শেষ হতে চলেছে। মায়াবতী বহুজন সমাজ পার্টি বা বিএসপি-র একটি বৈঠকে ইঙ্গিত দিয়েছেন, দল ১১ বিধানসভার উপ নির্বাচনে একাই লড়বে। সূত্রানুসারে তেমনটাই জানা যাচ্ছে। এর থেকে পরিষ্কার ইঙ্গিত মিলেছে যে, তাঁর সঙ্গে সমাজবাদী পার্টির যে জোট তার থাকছে না। সূত্র থেকে জানা যাচ্ছে, মায়াবতী বলেচেন, ‘‘জোট একেবারে বেকার। যাদবদের ভোট আমরা পাইনি। এমনকী, ওদের (অখিলেশ যাদবের) নিজেদের পরিবারও যাদবদের ভোট পায়নি।'' প্রাক্তন মুখ্যমন্ত্রী বিশ্বাস করেন, অখিলেশ যাদবের কাকা শিবপাল যাদব ও কংগ্রেস উভয়েই যাদবদের ভোট কেটেছে। বিএসপি প্রধান জানিয়ে দিয়েছেন, ‘‘কাজেই এবারের উপ নির্বাচনে আমরা একাই লড়ব।''

অজিত বহাল জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পদেই, পাঁচ বছরের জন্য পেলেন মন্ত্রক

২০১৭ সাল পর্যন্ত রাজ্যের মুখ্যমন্ত্রী থাকা অখিলেশ যাদব জোট থেকে লাভবান হননি। জাতীয় নির্বাচনে বিরাট জয় পাওয়ার আশা ছিল তাঁর। কিন্তু বাস্তবে তা হয়নি। তাঁর স্ত্রী ডিম্পল যাদব ও দুই ভাইপো অক্ষয় ও ধর্মেন্দ্র যাদব নির্বাচনে হেরে গিয়েছেন। সেখানে বিএসপি ২০১৪-তে শূন্য আসন থেকে এবার ১০-এ পৌঁছেছে। সমাজবাদী পার্টি পেয়েছে পাঁচটি।

''দিদি ভাল নেই'', জয় শ্রী রাম বিতর্কে মমতাকে কটাক্ষ বাবুলের

সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব ইঙ্গিত দিয়েছিলেন, জানুয়ারিতে গড়া তাঁদের জোট ২০২২-এর উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনেও থাকবে। তাঁদের বোঝাপড়া  সম্পর্কে যতটা বোঝা গিয়েছিল, তা হল মায়াবতীর প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা তৈরি হলে অখিলেশ তাঁকে সমর্থন দেবেন। অন্যদিকে মায়াবতী বিধানসভা নির্বাচনে অখিলেশের মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনায় সমর্থন দেবেন।

কিন্তু যাবতীয় প্রত্যাশার একেবারে উল্টো ফল হয় নির্বাচনে। ৫৪৩ আসনের লোকসভায় ৩০৩টি আসন কেবল নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপিই পায়। ক্ষমতায় আসার পক্ষে যা ছিল অনেক বেশি। এমনকী উত্তরপ্রদেশে বিজেপি ৮০টি লোকসভা কেন্দ্রের মধ্যে ৬২টিতে জয়ী হয়। যেখানে তারা ২০১৪ সালে জিতেছিল মাত্র ৯টিতে। তাদের জোটসঙ্গী আপনা দল পায় ২টি আসন। অখিলেশ-মায়াবতী জোট পায় ১৫টি আসন।

১১ আসনের উপ নির্বাচন হবে সেই কেন্দ্রের নির্বাচিত প্রার্থীরা সংসদে গেলে। বিজেপির ৯টি ও বিএসপি-র দু'টি আসন রয়েছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................