প্রয়াত ঠাকুরনগরের 'বড় মা', শেষকৃত্য আজ

দীর্ঘ অসুস্থতার পর গতকাল সন্ধ্যায় ১০০ বছরে প্রয়াত হন মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণিদেবী।

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রয়াত ঠাকুরনগরের 'বড় মা', শেষকৃত্য আজ
কলকাতা: 

মঙ্গলবারই প্রয়াত হন মতুয়া মহাসংঘের ‘বড় মা' বীণাপাণি দেবী। দীর্ঘ অসুস্থতার পর গতকাল রাত আটটা বাহান্ন মিনিট নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এসএসকেএম হাসপাতালে। তাঁর বয়স হয়েছিল ১০০ বছর। বুধবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে উত্তর ২৪ পরগণার ঠাকুরনগরে। তাঁর দেহটি ফুলে সজ্জিত করে এসএসকেএম হাসপাতাল থেকে যখন ঠাকুরনগরের উদ্দেশে নিয়ে যাওয়া হয় তখন পাশে ছিলেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এবং তাঁর পরিবারের সদস্য তথা তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুর। আজ বেলাবেলি তাঁর দেহ পৌঁছে যায় ঠাকুরনগরে। তাঁকে শেষ দেখা দেখার জন্য হাজার হাজার মানুষ অপেক্ষা করছিলেন সেখানে। অঝোর কান্নায় ভেঙে পড়েছিলেন বহু মানুষ।

তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে প্রধানমন্ত্রী বলেন, "গত মাসেই ঠাকুরনগরে বড় মা বীণাপানি দেবীর সঙ্গে দেখা করে তাঁর আশীর্বাদ নেওয়ার সৌভাগ্য হয়েছিল আমার। তাঁর সঙ্গে সেদিন আমার যা যা কথাবার্তা হয়েছিল তা আমি সবসময়েই উপভোগ করব। মনে রেখে দেব।  এই প্রবল শোকের সময়ে আমরা মতুয়াদের পাশে রয়েছি"।

টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। বড় মা-র সঙ্গে তাঁর সুসম্পর্ক সুবিদিত। ২০১১ সালের পরিবর্তনের লড়াইতেও তাঁর পাশে দাঁড়িয়েছিলেন বীণাপানি দেবী। মমতা জানান, বুধবার বড় মা-কে গান স্যালুট দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হবে।

"আমি সব ব্যবস্থা দেখে নিয়েই হাসপাতাল ছেড়েছি। ওখানে ৬ জন মন্ত্রী রয়েছেন। যাঁরা গোটা পরিস্থিতির দেখভাল করছেন। আগামীকাল বড় মা-কে গান স্যালুট দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হবে। তাঁকে 'বঙ্গবিভূষণ' দিতে পেরে আমরা গর্বিত। তাঁর আত্মার শান্তি কামনা করি", টুইট করে বলেন মমতা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................