“আমি জিতলে বাজারের হাজার গুণ বৃদ্ধি হবে”, ব্যবসায়ী মহলে বার্তা ট্রাম্পের

করোনা ভাইরাসের জেরে আন্তর্জাতিক বাজারে প্রভাব পড়েছে, তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার আশ্বাস দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

“আমি জিতলে বাজারের হাজার গুণ বৃদ্ধি হবে”, ব্যবসায়ী মহলে বার্তা ট্রাম্পের

দুদিনের ভারত সফরে ডোনাল্ড ট্রাম্প

নয়াদিল্লি:

মঙ্গলবার ভারতের শিল্পমহলের সঙ্গে বৈঠক করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump), সেখানেই তিনি প্রতিশ্রুতি দিলেন, আমেরিকায় আসন্ন জাতীয় নির্বাচনে তিনি জয়লাভ করলে, বাজারে “হাজার হাজার' গুণ উথ্থান হবে।  তিনি বলেন, “যদি আমি জয়লাভ করি, তাহলে বাজার হাজার হাজার গুণ বেড়ে যাবে, তবে যদি আমি জয়লাভ না করি, তাহলে যে পতন  হবে, তা আগে কখনও হয়নি”। এদিন উচ্চ পর্যায়ের বৈঠকে উপস্থিত ছিলেন রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান মুকেশ আম্হানি, মহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মহিন্দ্রা, টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন এবং আদিত্য বিড়লা গোষ্ঠীর চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লা।

 শিল্পপতিদের উদ্বেগ শোনেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং মার্কিন মুলুকে তাঁদের বিনিয়োগের জন্য ধন্যবাদ জানান। ব্যবসায়ীদের প্রতি তাঁর বার্তা, “ধন্যবাদ, আপনারা ভাল কাজ করছেন”।

বিদেশি বিনিয়োগে উৎসাহ জোগাতে অর্থনৈতিক বিভিন্ন  নিষেধাজ্ঞা প্রত্যাহার করার প্রতিশ্রুতি দেন মার্কিন প্রেসিডেন্ট, তিনি বলেন, “কিছু নিষেধাজ্ঞা নিয়ম কানুনের মধ্যে দিয়ে যেতে হবে,  তবে অনেক নিষেধাজ্ঞাই প্রত্যাহারে প্রতিশ্রুতিবদ্ধ সরকার”।

দুদিনের ভারত সফরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করে তাঁকে “কঠিন মানুষ” বলে মন্তব্য করেছেন তিনি। মার্কিন প্রেসিডেন্টকে উদ্ধৃত করে সংহাদসংস্থা পিটিআই জানিয়েছে, “আমরা এখানে কর্মসংস্থান সৃষ্টি করেছি, তিনি ওখানে(আমেরিকা) কর্মসংস্থান তৈরি করেছেন”

এবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তিনি জয়লাভ করতে চলেছেন বলে মন্তব্য করে, মার্কিন প্রেসিডেন্ট বলেন, অর্থনীতির জন্য অনেক কিছুই করেছে তাঁর সরকার।

করোনা ভাইরাসের জেরে আন্তর্জাতিক বাজারে প্রভাব পড়েছে, তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার আশ্বাস দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেন, “চিন খুব কঠিন পরিশ্রম করছে।  আমি প্রেসিডেন্ট শি  জিনপিং এর সঙ্গে কথা বলেছি, তাঁরা খুব কঠিন পরিশ্রম করছেন। তাঁদের কঠিন সময় গিয়েছে, তবে মনে হচ্ছে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে, তাঁরা পরিস্থিতি আরও নিয়ন্ত্রণ করবেন, ফলে আমি মনে করি এই সমস্যা দূর হতে চলেছে”।

With inputs from PTI

Listen to the latest songs, only on JioSaavn.com