বিজেপি শূন্য, তাও আমি কেরালায় এসেছি বলে অনেকেই অবাক হয়েছেন: প্রধানমন্ত্রী

দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হয়ে প্রথম বিদেশ সফরের আগে কেরালের ত্রিশূর থেকে বিরোধী দলগুলোকে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। 

 Share
EMAIL
PRINT
COMMENTS

মন্দিরে পুজো দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


ত্রিশূর: 

হাইলাইটস

  1. বিরোধী দলগুলোকে কটাক্ষ করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  2. ভোট না পেলেও কেরালার মানুষ আর বারাণসীর মানুষ আমার কাছে একঃ মোদী
  3. অনেকেই হয়ত বুঝতে পারছেন না আমি কেন কেরালায় এসেছিঃ মোদী

দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হয়ে প্রথম বিদেশ সফরের আগে কেরালা ত্রিশূর জেলা থেকে বিরোধী দলগুলোকে কটাক্ষ করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)।  তিনি বলেন, লোকসভা নির্বাচনের (General Elections 2019) আগে বিরোধীরা বা রাজনৈতিক বোদ্ধারা দেশের মানুষের মন বুঝতে পারেননি। বিজেপি যে আবার এত বিরাট সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসবে সে কথা তাঁদের জানা ছিল না। কেরালায় বিজেপির ফল ভালো হয়নি। সেই প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ভোট না পেলেও কেরালা তাঁর কাছে বারাণসীর (মোদীর সংসদীয় এলাকা) মতোই প্রিয়। তিনি বলেন, ‘অনেকেই হয়ত বুঝতে পারছেন না আমি কেন কেরালায় এসেছি। আমার কেরালা সফর অনেকেই হয়ত অবাক করেছে। তাদের মনে হচ্ছে বিজেপি শূন্য পাওয়ার পরও আমি কেরালায় এলাম কেন? কিন্তু আমি তাঁদের বলি দেশের মানুষের মধ্যে এভাবে বিভাজন করা আমার স্বভাব নয়। আমার কাছে কেরালার মানুষ এবং বারাণসীর মানুষের কোনও পার্থক্য নেই।' অন্য একটি প্রসঙ্গে প্রধানমন্ত্রী(PM Modi) বলেন, ‘এই নির্বাচন প্রমাণ করে দিয়েছে জনতাই শেষ কথা বলে। কেউই বুঝে উঠতে পারেননি  জনমত এভাবে বিজেপির পক্ষে চলে গিয়েছে। এবারের নির্বাচনে ইতিবাচক মনোভাবের কাছে নেতিবাচক মানসিকতা পরাজিত হয়েছে।'.

6sids65g কেরালার মন্দিরে পুজো দেন প্রধানমন্ত্রী(PM Modi)।    

 তিনি(PM Modi) বলেন, ‘নির্বাচন হয় তাতে কেউ জেতে কেউ হারে। যিনি জিতেছেন তাঁর দায়িত্ব ১৩০ কোটি মানুষের ভালো চাওয়া, তাদের খেয়াল রাখা। যাঁরা ভোট দিয়েছেন এবং  যাঁরা ভোট দেননি দু'পক্ষেরই পাশে থাকার প্রয়োজন রয়েছে আমাদের। শুধু নির্বাচনে ভালো ফল করা বিজেপির লক্ষ্য ছিল না। তার জন্য বিজেপি কোনও কাজও করেন। বিজেপির একটাই লক্ষ্য দেশের উন্নতি করা। আর সেই কাজ আগামী দিনেও করা হবে।' সারা  দেশে বিজেপির ফল ভালো হলেও কেরালা এমন একটি রাজ্য যেখানে পদ্ম শিবির কোনও আসন পায়নি।

 অন্যদিকে এখন কেরালাতেই আছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এবার কেরালার একটি কেন্দ্র থেকেই লোকসভার নির্বাচিত হয়েছেন তিনি। আর তাই সাধারণ ভোটারদের ধন্যবাদ জানাতে ‘ভগবানের আপন দেশে' এসেছেন কংগ্রেস সভাপতি। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................