মানুষের কথাও শোনা উচিত, ৩৭০ ধারা নিয়ে বললেন মনমোহন সিং

Manmohan Singh on Article 370: মনমোহন সিং আরও বলেন, একটি গভীর সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে ভারত এবং প্রয়োজন সমমনোভাবাপন্ন মানুষদের সহযোগিতা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মানুষের কথাও শোনা উচিত, ৩৭০ ধারা নিয়ে বললেন মনমোহন সিং

মনমোহন সিং বলেন, ৩৭০ ধারা প্রত্যাহার অনেক মানুষ পছন্দ করে নি(ফাইল)


মুম্বই: 

জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) থেকে বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার করে নিয়েছে ভারত। ৩৭০ ধারা প্রত্যাহার করা নিয়ে মুখ খুললেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং (Manmohan Singh)। তিনি বলেন, ৩৭০ ধারা (Article 370) প্রত্যাহার করার সিদ্ধান্ত দেশের অনেকেই পছন্দ নয় এবং এই পরিস্থিতি থেকে বিজয়ী হতে ভারতের ধারণার জন্য জম্মু ও কাশ্মীরের বাসিন্দাদের বক্তব্য শুনতে হবে। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং (Manmohan Singh) আরও বলেন, একটি গভীর সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে ভারত এবং প্রয়োজন সমমনোভাবাপন্ন মানুষদের সহযোগিতা।  তাঁর কথায়, “আমাদের দেশের অনেক মানুষের পছন্দই ফলাফল নয়। এই সমস্ত মানুষের কথাও শোনা উচিত। এটার জন্য আমাদের কথা বলতে হবে যাতে আমরা নিশ্চিত করতে পারি, যে অদূর ভবিষ্যতে, ভারতের যে ধারণা আমাদের কাছে সবচেয়ে পবিত্র, তা যেন জয়ী হয়”।

“পার্থক্য বিবাদের কারণ হওয়া উচিত নয়”, কাশ্মীর পদক্ষেপ নিয়ে চিনকে বার্তা ভারতের

জুলাইয়ে হায়দরাবাদে প্রয়াত হন তাঁর সহকর্মী এবং প্রাক্তন কংগ্রেসনেতা এস জয়পাল রেড্ডি। তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে একথা বলেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নিয়েছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি রাজ্যটিকে ভেঙে দিয়ে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। সেখানে চলছে বনধ। লাদাখের (Ladakh) কার্গিল, দ্রাস ও সাঙ্কো এলাকায় বড় জমায়েত নিষিদ্ধ করা হয়েছে প্রশাসনের তরফে। ১৪৪ ধারা জারি করে কার্গিলের জেলা প্রশাসন জানিয়েছে, কোনও জায়গায়, চারজন বা তারবেশী সংখ্যক মানুষের জমায়েত হলেই, শাস্তিমূলক পদক্ষেপ করা হবে। জেলা প্রশাসনের তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, পরবর্তী কোনও নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত এই পদক্ষেপ কার্যকরী থাকবে।

বিক্ষিপ্ত অশান্তি ছাড়া জম্মু ও কাশ্মীরে শান্তিতেই ঈদ , জানাল পুলিশ

সোমবার জম্মু ও কাশ্মীরে শান্তিতেই মিটেছে, ঈদ-আল-আধা, শ্রীনগরে প্রার্থনার জন্য মসজিদে জমায়েত মানুষের ছবি এবং শহরের বিভিন্ন জায়গায় জমায়েতের ছবি শেয়ার করে জানাল সরকার। তবে শ্রীনগরে রাস্তাঘাট নিরাপত্তাকর্মীদের সজাগ দৃষ্টি থাকায় উৎসবের মেজাজ ছিল অন্যরকম। একটি বিবৃতিতে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, কাশ্মীর উপত্যকার বিভিন্ন এলাকায় প্রার্থনার জন্য অসংখ্য মানুষের জমায়েত হয়েছিল, বারামুল্লায় ১০,০০০  এবং বান্দিপোরায় ৫,০০০ মানুষ প্রার্থনায় অংশ নেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................