আরও এক তৃণমূল বিধায়ক যোগ দিলেন বিজেপিতে

বিধায়ক মনিরুল ইসলাম বুধবার বিজেপিতে যোগ দিলেন। লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পরে তৃতীয় বিধায়ক হিসেবে তিনি তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দিলেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
আরও এক তৃণমূল বিধায়ক যোগ দিলেন বিজেপিতে

মঙ্গলবার দুই তৃণমূল বিধায়ক ও পঞ্চাশের উপরে কাউন্সিলর বিজেপিতে যোগ দেন।


কলকাতা: 

হাইলাইটস

  1. বিধায়ক মনিরুল ইসলাম বুধবার বিজেপিতে যোগ দিলেন।
  2. মঙ্গলবার দুই তৃণমূল বিধায়ক ও পঞ্চাশের উপরে কাউন্সিলর বিজেপিতে যোগ দেন।
  3. মুকুল রায়কে দলে নেওয়ার সিদ্ধান্ত এরাজ্যে বিজেপির অভ্যুত্থানের রাস্তা সূচি

আবারও বড় আঘাত তৃণমূলে (TMC)। বিধায়ক মনিরুল ইসলাম বুধবার বিজেপিতে যোগ দিলেন। লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পরে তৃতীয় বিধায়ক হিসেবে তিনি তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দিলেন। গতকাল, মঙ্গলবার দুই তৃণমূল বিধায়ক ও পঞ্চাশের উপরে কাউন্সিলর বিজেপিতে যোগ দেন। আজ তৃণমূলের মুসলিম বিধায়ককে দলে নিয়ে বিজেপি যেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘সব কা সাথ, সব কা বিকাশ, সব কা বিশ্বাস' (সকলের সঙ্গ, সকলের উন্নতি, সকলের বিশ্বাস) স্লোগানটিকেই তুলে ধরল। মোদী ওই স্লোগান দেন লোকসভা নির্বাচনের ফল ঘোষণার পরে বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ-র উদ্দেশে বক্তৃতা দিতে গিয়ে। তিনি তাদের বলেন, কাজের মাধ্যমে সংখ্যালঘুদের বিশ্বাস জয় করতে হবে। অন্য তৃমমূল কর্মীরা বিজেপিতে যোগ দিয়েছেন বিজেপি নেতা মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয়র উপস্থিতিতে। 

মোদীর শপথে ‘বিশেষ অতিথি'কে হাজির করে মমতাকে বিশেষ বার্তা দিতে চাইছে বিজেপি

বর্ষীয়ান বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় নির্বাচনের সময়ে বিজেপির পক্ষে এরাজ্যের দায়িত্বে ছিলেন। গতকালই তিনি জানিয়েছিলেন, ‘‘পশ্চিমবঙ্গে যেমন সাত পর্যায়ে ভোট হল, তেমনই বিজেপিতে নেতাদের যোগদানও সাত পর্যায়ে হবে। আজ ছিল কেবল তার প্রথম পর্যায়।'' আজ আবারও এক বিধায়কের বিজেপিতে যোগদান থেকে তাঁর সেই কথাই যেন আবারও প্রতিফলিত হল। 

মুকুল রায়কে দলে নেওয়ার সিদ্ধান্ত এরাজ্যে বিজেপির অভ্যুত্থানের রাস্তা সূচিত করেছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের একদা ঘনিষ্ঠ এই নেতা ২০১৭ সালের নভেম্বরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। তারপর থেকে এপর্যন্ত ছ'জন বড়মাপের তৃণমূ‌ল নেতা গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন।

কি‌ন্তু মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায় তৃণমূলের হয়েই বিধায়ক হয়ে ছিলেন। তাঁকে সম্পর্তি দলবিরোধী কার্যকলাপের অভিযোগে দল থেকে ছ'বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। গতকালই তিনি বিজেপিতে যোগ দিয়েছেন। 

জাহাজ ঝড়ে পড়লে ইঁদুরই সবার আগে সঙ্গ ছাড়ে, দলবদল সম্পর্কে প্রতিক্রিয়া তৃণমূলের

গত এপ্রিলে কলকাতার কাছেই এক মিছিলে প্রধানমন্ত্রী বলেছিলেন, ‘‘দিদি, ২৩ মে ফলপ্রকাশের পরে সর্বত্র পদ্ম ফুটবে। এবং আপনার বিধায়করা আপনাকে ছেড়ে পালাবে। এমনকী, এই মুহূর্তে আপনার ৪০ জন বিধায়ক আমার সঙ্গে যোগাযোগ রাখছেন দিদি।''

মমতা বন্দ্যোপাধ্যায় এর উত্তরে বলেছিলেন, ‘‘অন্তত একজনকে দেখান।'' পাশাপাশি মোদী সাংবিধানিক অধিকার লঙ্ঘন করছেন বলেও অভিযোগ জানান তিনি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................