সবচেয়ে বড় উপহার তৈরি করে ভারতের ইতিহাসে নাম তুললেন অপেক্ষা

সবচেয়ে বড় উপহার তৈরি করে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে (India Book of Records) অনায়াসে নাম তুলে ফেললেন ম্যাঙ্গালুরুর অপেক্ষা কোটারি ( Apeksha Kottary)।

সবচেয়ে বড় উপহার তৈরি করে ভারতের ইতিহাসে নাম তুললেন অপেক্ষা

গৃহশিক্ষকতার পাশাপাশি অপেক্ষা পোস্ট গ্র্যাজুয়েশনও করছেন

Manguluru:

গৃহশিক্ষকতার পাশাপাশি স্নাতকোত্তর পড়াশোনা করছেন তিনি। সেই সঙ্গে শখ উপহার তৈরি। সেই শখই তাঁকে ভারতের ইতিহাসে জায়গা করে দিল। সবচেয়ে বড় উপহার তৈরি করে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে (India Book of Records) অনায়াসে নাম তুলে ফেললেন ম্যাঙ্গালুরুর অপেক্ষা কোটারি ( Apeksha Kottary)। তাঁর উপহারের থিম ''ইনক্রেডিবল ইন্ডিয়া''। খুব সুন্দর বাক্সে করে সাজানো তাঁর সেই উপহার।  

পদার্থবিদ জোসেফ প্ল্যাটুর ২১৮ তম জন্মদিনে গুগলের শ্রদ্ধার্ঘ্য

যদিও অপেক্ষার এই কাজ নতুন কিছু নয়। এই নিয়ে তিনি এই ধরনের ৩৫টি ভিন্ন ধরনের উপহার তৈরি করে ফেলেছেন। শখ মেটানোর পাশাপাশি তিনি ম্যাঙ্গালুরুর বেসান্ত ইভিনিং কলেজে পড়াশোনা করছেন।  

ইতিহাস গড়ার পর উচ্ছ্বসিত অপেক্ষা জানিয়েছেন "ছোট থেকেই এই ধরনের গিফট বক্স আইটেম তৈরি করে আসছে। কিন্তু কোনোদিন ভাবিনি, এই কাজ আমায় ইতিহাসের পাতায় জায়গা করে দেবে।" ভারতের বুকে ইতিহাস গড়ে অপেক্ষার এখন একটাই অপেক্ষা, বিশ্বের ইতিহাসে জায়গা তৈরি করা।

নিষেধাজ্ঞা উঠতেই কাশ্মীরে বেড়াতে যেতে উন্মুখ বাঙালি, জানাচ্ছে পর্যটন অফিস

যে উপহার ম্যাঙ্গালুরুর ছাত্রীর নাম তুলে দিল ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে, আসুন সেটি সম্বন্ধে জেনে নিই। ২৫x২৫ সেমি মাপের এই বাক্সটি খুললেই এটির আকার হয় হাজার সেমি! বাক্সের ভেতরে ডিজাইন করা, ইনক্রেডিবল ইন্ডিয়া। দেশের সমস্ত রাজ্যের, ধর্মের, জাতির, এবং স্বাধীনতা সংগ্রামীর ছবি দিয়ে তৈরি এই বাক্স খুললেই তাই যেন ভেসে আসে দেশের মাটির সোঁদা গন্ধ। দেশের প্রতি অপেক্ষার ভালোবাসা, শ্রদ্ধা, হৃদয়ের টান।

More News