This Article is From Sep 17, 2018

উরু কামড়ে ছিঁড়ে নিল হাঙ্গর, মৃত্যু আমেরিকার এক ব্যক্তির

ম্যাসাচুসেটসে শেষবার হাঙ্গর আক্রমণের ঘটনা ঘটে 82 বছর আগে। 1936 সালে বুজার্ডস বে’র মাট্টাপয়সেটের কাছে সাদা হাঙ্গরের আক্রমণে মৃত্যু হয় 16 বছর বয়সী জোসেফ ট্রয় জুনিয়রের।

উরু কামড়ে ছিঁড়ে নিল হাঙ্গর, মৃত্যু আমেরিকার এক ব্যক্তির

ম্যাসাচুসেটসের রিভিয়ারের বাসিন্দা আর্থার মেডিসি

ওয়াশিংটন:

ম্যাসাচুসেটসসে বিগত আট দশকে এই প্রথমবার হাঙ্গরের আক্রমণে মৃত্যু হল এক ব্যক্তির। কেপ কডে হাঙ্গরের আক্রমণে আঘাতের কারণে শনিবার বিকালে মারা যান ওই ব্যক্তি।

স্থানীয়রা নিউকোম্ব হলো বিচ থেকে ওই ব্যক্তির সঙ্গে থাকা 26 বছর বয়সী অন্যজনকেও উদ্ধার করেন। আক্রান্ত ওই ব্যক্তিকে কেপ কড হাসপাতালে ভর্তি করা হয় সেখানেই মৃত্যু হয় তাঁর। বস্টন গ্লোব জানিয়েছে মৃতের নাম আর্থার মেডিসি। ম্যাসাচুসেটসের রিভিয়ারেই বাড়ি তাঁর।

ন্যাশনাল পার্ক সার্ভিস কেপ কড জাতীয় সমুদ্রতীরের রক্ষণাবেক্ষণের জন্য দায়িত্বপ্রাপ্ত। তাঁরা টুইট করেছেন যে, সৈকতের থেকে প্রায় 300 ইয়ার্ড দক্ষিণে ঘটেছে এই দূর্ঘটনাটি। স্থান নিয়েছে। কেপ কোড টাইমসের মতে, এটা উপকূলে প্রায় 30 ফুট হয়েছিল। কেপ কডের জেলা অ্যাটর্নি এই ঘটনার তদন্তের ভার নিয়েছেন। ওই এলাকায় সীলের জনসংখ্যা বেড়ে গিয়েছিল এবং তার সঙ্গে সঙ্গে আক্রমণাত্মক হাঙ্গরের সংখ্যাও বাড়ছিল, জানান হাঙ্গর রিসার্চ ফ্লোরিডা প্রোগ্রামের পরিচালক গেভিন নেইলর। ওই অঞ্চলে 10 থেকে 12 ফুট সাদা হাঙ্গর দেখা যাচ্ছে বলে সাম্প্রতিক রিপোর্টেও জানানো হয়েছে।

তিনি শনিবার ওয়াশিংটন পোস্টকে জানান, শিকার ভেবে অনেক সময় মানুষের উপরেই ভুল করে আক্রমণ করে বসে হাঙ্গরেরা। রিপোর্ট অনুযায়ী, "12-ফুট দীর্ঘ, 1,200 পাউন্ড সাদা হাঙ্গরকে মুখ হাঁ করা অবস্থায় দেখা গিয়েছে, যা সত্যিই ভয়ঙ্কর।"

ম্যাসাচুসেটসে শেষবার হাঙ্গর আক্রমণের ঘটনা ঘটে 82 বছর আগে। 1936 সালে বুজার্ডস বে’র মাট্টাপয়সেটের কাছে সাদা হাঙ্গরের আক্রমণে মৃত্যু হয় 16 বছর বয়সী জোসেফ ট্রয় জুনিয়রের।

স্থানীয় জেলে এবং সার্ফার জো বুথ, সৈকত থেকে এই হাঙ্গর আক্রমণের ঘটনাটি দেখেন। তাঁর কথায়, লেজের অতর্কিত হামলায় পড়ে যায় আর্থার। অন্য একজন জানিয়েছেন, ডান উরুতে কামড়ে দেয় ওই হাঙ্গরটি। প্রচণ্ড রক্তক্ষরণ হয় আর তিনি অচৈতন্য হয়ে পড়েন।

"আমি দেখলাম মারাত্মক রক্তক্ষয় হচ্ছে, পায়ের দিকে গিয়ে দেখলাম পা’টি নেই বললেই চলে। হাড় বেরিয়ে পড়েছে।" বলেন স্থানীয় একজন অবসরপ্রাপ্ত চিকিৎসক। ঘটনাস্থলে পৌঁছাতে উদ্ধারকারীদের কুড়ি মিনিট সময় লাগে। অধিক রক্তক্ষয়েই মৃত্যু হয় আর্থারের।

হাঙ্গর আক্রমণে মৃত্যুর ঘটনা সারা বিশ্বজুড়েই বেরে চলেছে। কেপ কডেই এর দু’ বছর আগে লিটন নামের এক ব্যক্তিকে আক্রমণ করে একটি হাঙ্গর। তবে সেই যাত্রায় হাঙ্গরের মুখ থেকে নিজেকে ছাড়িয়ে নেন তিনি।

.