চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পিছলে গেলেন ব্যক্তি, আরপিএফের তৎপরতায় মৃত্যুর মুখ থেকে রক্ষা! দেখুন ভিডিও

Ahmedabad railway station থেকে চলন্ত আশ্রম এক্সপ্রেসে চড়তে গিয়ে পিছলে পড়ে যান ওই ব্যক্তি।

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পিছলে গেলেন ব্যক্তি, আরপিএফের তৎপরতায় মৃত্যুর মুখ থেকে রক্ষা! দেখুন ভিডিও

আরপিএফ (Railway Protection Force) কর্মীরা চলন্ত ট্রেনে চড়ার সময় পিছলে পড়া একজনকে বাঁচাতে সক্ষম হন।

ভাগ্যিস আরপিএফ কর্মীরা ছিলেন, তাই তো কপাল জোরে বেঁচে গেলেন এক ব্যক্তি। আমেদাবাদ রেল স্টেশন (Ahmedabad railway station) থেকে চলন্ত আশ্রম এক্সপ্রেসে চড়তে গিয়ে পিছলে পড়ে যান তিনি। তবে ওই যে বলে, 'রাখে হরি, মারে কে'? দুর্ঘটনাটি চোখের সামনে ঘটতে দেখে ছুটে আসেন রেলের সুরক্ষা বাহিনীর কর্মীরা (Railway Protection Force)। তাঁদের জন্যেই (train rescue) শেষ পর্যন্ত ওই ব্যক্তির নাকের ডগা দিয়ে টা টা বাই বাই করে চলে যায় সাক্ষাৎ যমরূপী চলন্ত ট্রেনটি। একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে চলন্ত ট্রেনটিতে চড়তে গিয়ে ওই ব্যক্তি নিজের ভারসাম্য হারিয়ে ফেলেন এবং গতি বাড়ার সঙ্গে সঙ্গে ট্রেন থেকে প্রায় পড়ে যাচ্ছিলেন সেই সময়েই তাঁকে ধরে ফেলেন আরপিএফের কর্মীরা।

Bullet Train: কলকাতা মেট্রোর দোসর জাপানি বুলেট! দরজা খোলা রেখেই ছুটল দ্রুততম ট্রেন

ওই ব্য়ক্তি যখন প্লাটফর্ম এবং ট্রেনের ফাঁকে ঢুকে যাচ্ছিলেন প্রায়, ভাগ্যক্রমে ততক্ষণে রেলের সুরক্ষা বাহিনীর (আরপিএফ) সতর্ক কর্মীরা ওই ঘটনা লক্ষ্য করে ছুটে যান। ভিডিওতে দেখা যাচ্ছে আরপিএফ-এর দুই কর্মী ওই ব্যক্তিকে বাঁচাতে ছুটে আসছেন। তাঁদের তৎপরতাতেই সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে আসেন তিনি।

""আপনারা যতই ফিট এবং স্মার্ট হোন না কেন অনুগ্রহ করে চলন্ত ট্রেন থেকে উঠতে বা নামতে যাবেন না", রেল মন্ত্রকের পক্ষ থেকে এই ভিডিওটি শেয়ার করে এই সতর্কবার্তা দেওয়া হয়েছে।

দেখে নিন কেমন করে প্রাণে বাঁচানো হল ওই ব্যক্তিকে:

চলন্ত লোকাল ট্রেনেই সন্তানের জন্ম দিলেন তরুণী

অনলাইনে শেয়ার করার পরে, ভিডিওটি ১২,০০০ এরও বেশি মানুষ 'লাইক' করেছেন এবং ১.৪ লক্ষেরও বেশি ভিউ সংগ্রহ করেছে সেটি। অনেকে আবার ওই ব্যক্তিকে বাঁচানোর জন্য আরপিএফ কর্মীদের প্রশংসাও করেছেন।

জুনে ওড়িশার ঝাড়সুগুদা স্টেশনে চলন্ত ট্রেন ও প্ল্যাটফর্মের মধ্যে পড়ে যান এক ব্যক্তি। তাঁকে উদ্ধারের ভিডিওটিও অনলাইনে ভাইরাল হয়েছিল।

Click for more trending news


More News