কী কাণ্ড! লটারি জেতার টাকার ভাগ দিতে হবে প্রাক্তন স্ত্রীকে

কত টাকা হলে ভাগ্য খোলে একজন মানুষের? সেই প্রশ্ন এখন মুখে মুখে ফিরছে আমেরিকার মিচিগানে। সেখানে ২০১৩-য় লটারির একটি টিকিট কেটেছিলেন রিচার্ড জেলাস্কো।

 Share
EMAIL
PRINT
COMMENTS
কী কাণ্ড! লটারি জেতার টাকার ভাগ দিতে হবে প্রাক্তন স্ত্রীকে

কোর্টের নির্দেশ, জ্যাকপটে জেতা ৮০ লক্ষ ডলারের ভাগ পাবেন প্রাক্তন স্ত্রী (প্রতীকী ছবি)


কত টাকা হলে ভাগ্য খোলে (good luck) একজন মানুষের? সেই প্রশ্ন এখন মুখে মুখে ফিরছে আমেরিকার মিচিগানে (Michigan)। সেখানে ২০১৩-য় লটারির টিকিট কেটেছিলেন রিচার্ড জেলাস্কো (Richard Zelasko)। গত সপ্তাহের খবর, সেই জ্যাকপট জিতে নাকি ৮০ লক্ষ ডলার পেয়ে রাতারাতি রিচ হয়েছেন তিনি। সঙ্গে ভয়ানক খারাপ খবর। যেহেতু, বিবাহ বিচ্ছেদের মামলা চলাকালীন এই টিকিট কেটেছিলেন রিচার্ড তাই কোর্টের নির্দেশ, ওই টাকার ভাগ দিতে হবে প্রাক্তন স্ত্রীক মেরি জেলাস্কোকে (Mary Zelasko)।  লটারি জেতার খবর জানার পরেই তিন বিচারকের এক বেঞ্চ নাকি এমন সিদ্ধান্ত নিয়েছেন গত ১৩ জুন।  প্রকৃত ঘটনা হল, সাত বছর দাম্পত্য জীবন কাটানোর পর জোলাস্কো দম্পতি বিবাহ বিচ্ছেদের মামলা দায়ের করেন। কিন্তু ২০১৮-তেও নাকি সেই মামলার কোনও রায় বের হয়নি। এদিকে ২০১৩-য় ওই লটারির টিকিট কাটেন রিচার্ডি। গত সপ্তাহে জানা যায়, তিনি লটারি জিতেছেন। তারপরেই বিচারকদের এমন নির্দেশ। 

অনেক লড়ে এই জন্মেই রাধা হয়েছি: আইনজীবী সায়ন্তন ঘোষ মেঘ

যদিও রিচার্ডের উকিল জানিয়েছেন, তিনি আদালতের এই নির্দেশ মেনে নিতে পারছেন না। তাঁর দাবি, রিচার্ড ভাগ্যবান বলেই এই টাকা পেয়েছেন তিনি। তাই তার দাবিদার তিনি একাই। ইতিমধ্যেই তিনি কোর্টের এই রায়ের বিপক্ষে আরেকটি মামলা দায়ের করেছেন।  

এদিকে আদালতের মতে, তিন বাচ্চা ও স্ত্রীয়ের ভরণপোষণের জন্য কিচ্ছু দেননি রিচার্ড। অথচ মামলা লড়তে গিয়ে হয়রানিতে সমানভাবেই ভুগেছেন দুপক্ষ। তাই ভালোটাও সমান ভাগেই ভাগ হওয়া উচিত তাঁদের মধ্যে।  প্রসঙ্গত, যখনও সোলাস্কি দম্পতি একসঙ্গে থাকতেন তখনও সংসারের খরচের বেশির ভাগটাই বহন করতেন মেরি। এবং তিনি রিচার্ডের থেকে নাকি তিনগুণ বেশি আয় করতেন। আসল ঘটনার তখনো বাকি। টিকিট কাটার পর নিজের ওয়ালেটে টিকিটটি সযত্নে রেখে দেন রিচার্ড। এবং গরমের ছুটিতে ঘুরতে বেরিয়ে সেই ওালেট হারিয়েও ফেলেন। এর এক মাস পরে মেগা মিলিয়ন ওয়েবসাইটে রিচার্ড জানতে পারেন, লটারি জিতেছেন তিনি। 

স্লো মোশনে বাজ পড়া দেখেছেন! একেই কি বলে প্রকৃতির ভয়ঙ্কর সৌন্দর্য্য?

এর আগে বিচারক জন মিলসের কাছে রিচার্ড-মেরি দু-জনেই বলেন, মমলার যাবতীয় ব্যয়ভার তাঁরা সমান ভাবে বইবেন। ২০১৪-য় জন মারা যাবার পর জানা যায়, লটারি জিতেছেন রিচার্ড। ফলে, াগের দেওয়া কথা অনুযায়ী এবার লটারির টাকাও সমান ভাগে ভাগ হবে বলে জানিয় দেন তিন বিচারক।

কিন্তু এই রায় কিছুতেই মেনে নিতে চাইছেন না রিচার্ড। আপাতত, তিনি নগর আলাদতেই ফের মামলা ঠুকেছেন। কোর্ট তাঁর আবেদন মঞ্জুর না করলে তিনি সুপ্রিম কোর্ট পর্যন্ত যাবেন বলে জানিয়েছেন রিচার্ড। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................