This Article is From Mar 19, 2020

করোনা আক্রান্ত সন্দেহে দিল্লির হাসপাতালে ভর্তি এক রোগীর ৭ম তলা থেকে মরণঝাঁপ

রোগীর রক্তের নমুনা নেওয়া হয় এবং সেগুলিকে পরীক্ষার জন্যে পাঠানোও হয়। তবে সেই পরীক্ষার রিপোর্ট আসার আগেই ঝাঁপ দিয়ে আত্মহত্যার পথ বেছে নিলেন যুবকটি

করোনা আক্রান্ত সন্দেহে দিল্লির হাসপাতালে ভর্তি এক রোগীর ৭ম তলা থেকে মরণঝাঁপ

চিনের উহান প্রদেশ থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের নানা দেশে (প্রতীকাত্মক)

নয়া দিল্লি:

দিল্লির (Delhi) সফদরজং হাসপাতালের সপ্তম তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করলেন এক রোগী। এই ঘটনায় রাজধানীতে ছড়িয়েছে চাঞ্চল্য। জানা গেছে, করোনা ভাইরাসে (Coronavirus)  আক্রান্ত হয়েছেন এই সন্দেহে ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সফদরজং হাসপাতালে তাঁকে করোনা আক্রান্ত (COVID-19) রোগীদের চিকিৎসার জন্যে নির্দিষ্ট বিশেষ বিচ্ছিন্ন ওয়ার্ডে রাখা হয়েছিল। পুলিশের অনুমান, তারপর থেকেই সম্ভবত অবসাদে ভুগছিলেন তিনি। আর সেই অবসাদ থেকেই আত্মহত্যার পথ বেছে নেন ওই ব্যক্তি।"নোডাল অফিসার আমাদের বছর পঁয়ত্রিশের ওই যুবকের কথা জানিয়েছিলেন। তাঁকে দিল্লির ইন্দিরা গান্ধি বিমানবন্দর থেকে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে হাসপাতালে পাঠানো হয়েছিল। বুধবার রাত ৯টা নাগাদ তাঁকে ভর্তি করা হয়। কিন্তু তিনি বৃহস্পতিবার ওই হাসপাতালের সুপার স্পেশালিটি ব্লক বিল্ডিং থেকে লাফিয়ে আত্মহত্যা করেছেন ", এক বিবৃতিতে জানিয়েছে পুলিশ।

বিলেত ফেরত যুবকের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

দিল্লি পুলিশের কর্তব্যরত আধিকারিক জানান, "প্রাথমিক তদন্তের পর জানা গেছে যে ওই যুবক পঞ্জাবের বাসিন্দা ছিলেন এবং গত প্রায় এক বছর ধরে সিডনিতে বাস করতেন তিনি। তিনি এয়ার ইন্ডিয়ার একটি বিমানে করে দিল্লী আসেন" ।

করোনা-আতঙ্কের ছায়া নবান্নে, কোয়ারান্টাইনে স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়

হাসপাতাল সূত্রে খবর, সফদরজং হাসপাতালে ভর্তি করার পর তাঁর রক্তের নমুনা নেওয়া হয় এবং সেগুলিকে পরীক্ষার জন্যে পাঠানোও হয়। তবে সেই পরীক্ষার রিপোর্ট আসার আগেই ঝাঁপ দিয়ে আত্মহত্যার পথ বেছে নিলেন যুবকটি।তিনি আইসোলেশন ওয়ার্ড খুলে তাঁকে বেরোতে দেওয়ার জন্যে জোরাজুরি করেছিলেন বলে জানা গেছে। তারপরেও হাসপাতাল কর্মীরা তাঁকে সেখান থেকে বেরোতে না দেওয়ায় সপ্তম তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন তিনি।

চিনের উহান প্রদেশ থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের নানা দেশে। 'হু' জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় গোটা বিশ্বে নতুন করে প্রায় ১৪ হাজার করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। বর্তমানে মোট ১৬৭,৫১১ জনের শরীরে করোনা সংক্রমণের প্রমাণ মিলেছে বলেও জানিয়েছে ওই সংস্থাটি (WHO)। গত ২৪ ঘণ্টায় দুনিয়া জুড়ে মোট ১৩,৯০৩ টি নতুন করোনা আক্রান্তের সংখ্যা নথিভুক্ত হয়েছে। গোটা দুনিয়ায় সামান্য সময়ের মধ্যেই মারা গেছে ৮৬২ জন, ফলে মোট প্রাণহানির সংখ্যা বেড়ে হয়েছে ৬,৬০৬ জন। 

এদেশে COVID-19 এ আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৯-এ, মৃত্যু হয়েছে ৩ জনের। বর্তমানে বিশ্বের যে সমস্ত দেশে ওই মারণ ভাইরাস থাবা বসিয়েছে সেই তালিকায় স্টেজ টু-তে রয়েছে ভারত। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চের মতে, এর অর্থ এই যে বর্তমানে এই ভাইরাসের কোনও কমিউনিটি ট্রান্সমিশন বা সম্প্রদায়ভিত্তিক সংক্রমণ নেই।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.