This Article is From Jul 18, 2020

সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কে হুমকি দেওয়ায় গ্রেফতার ১

Kolkata Police: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে অভিনেত্রীর মন্তব্য নিয়ে ভুয়ো খবর প্রকাশ করায় কলকাতা পুলিশ পূর্ব বর্ধমানের ১ সাংবাদিককেও গ্রেফতার করে

সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কে হুমকি দেওয়ায় গ্রেফতার ১

Swastika Mukherjee: কলকাতা পুলিশের সাইবার অপরাধ দমন বিভাগকে ধন্যবাদ জানিয়েছেন অভিনেত্রী

হাইলাইটস

  • অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের নামে ভুয়ো খবর প্রকাশ একটি ওয়েবসাইটে
  • ঘটনায় গ্রেফতার করা হল পূর্ব বর্ধমানের এক সাংবাদিককে
  • সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রীকে হুমকি দেওয়ায় গ্রেফতার হুগলির এক ব্যক্তিও
কলকাতা:

সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের উপর অ্যাসিড হামলা ও ধর্ষণ করার হুমকি দেওয়ার অভিযোগে হুগলির বাসিন্দা এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ (Kolkata Police)। 'দিল বেচারা' ছবিতে সুশান্ত সিং রাজপুতের সহ-অভিনেত্রী ছিলেন স্বস্তিকা। গত ২৬ জুন একটি সংবাদমাধ্যম অভিনেত্রীর (Swastika Mukherjee) একটি বক্তব্যের ভুল ব্যাখ্যা করে খবর করে যে, "সুইসাইড আজকাল একটা ফ্যাশন হয়ে গেছে" সুশান্তের মৃত্যুতে নাকি এমন কটাক্ষ করেছেন স্বস্তিকা। যদিও এমন কথা অভিনেত্রী কোথাও বলেননি। এরপরই সেই মিথ্যে খবর দেখে সোশ্যাল মিডিয়ায় স্বস্তিকাকে অশ্রাব্য ভাষায় গালাগালি দেওয়া হয়। ট্রোলও করা হয়। এমনকী অ্যাসিড আক্রমণ করে ধর্ষণের হুমকিও দেন কৌশিক দাস নামে এক ব্যক্তি। তারপরেই কলকাতা পুলিশের সাইবার অপরাধ দমন শাখা তাঁকে গ্রেফতার করে।

পাশাপাশি যে সংবাদ-ওয়েবসাইটে স্বস্তিকার সম্বন্ধে ওই ভুয়ো খবর প্রকাশ করা হয় তার তদন্তে নেমে শুক্রবার পূর্ব বর্ধমানের গলসি থেকে শুভম চক্রবর্তী নামে এক সাংবাদিককে গ্রেফতার করে পুলিশ।

অনলাইনে ধর্ষণ ও অ্যাসিড হামলার হুমকি পাওয়ার পরেই অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় কলকাতা পুলিশে অভিযোগ দায়ের করেন, ওই অভিযোগের ভিত্তিতে ২৯ জুন তদন্ত শুরু করে পুলিশের সাইবার অপরাধ দমন শাখা।

ওই দুই গ্রেফতারির পরে স্বস্তিকা মুখোপাধ্যায় কলকাতা পুলিশের সাইবার বিভাগকে ধন্যবাদ জানিয়ে টুইট করেন। অভিনেত্রী লেখেন, "সাইবার অপরাধের বিষয়টি কখনোই গ্রহণযোগ্য নয়। ধর্ষণের হুমকি, অ্যাসিড হামলার মতো হুমকি দেওয়া অত্যন্ত জঘন্য অপরাধ এবং এর সমাধান করা দরকার। এখন এই ধরণের মানুষজন কাউকে এমন আক্রমণ করার আগে অত্যন্ত এটা ভাববেন যে এর ফলে কী হতে পারে। এত তাড়াতাড়ি পদক্ষেপ করার জন্য কলকাতা পুলিশের সাইবার অপরাধ বিভাগকে ধন্যবাদ।"

.