বিবাহিত কর্মচারীদের মমতা'র উপহার জামাইষষ্ঠীর অর্ধ-দিবস ছুটি

পশ্চিমবঙ্গ সরকারের বিবাহিত কর্মীরা সরকারের কাছ থেকে দারুণ একটি বোনাস পেলেন। আগামী 19 জুন জামাইষষ্ঠীতে সরকারের তরফ থেকে অর্ধদিবস ছুটি উপহার পেলেন তারা

বিবাহিত কর্মচারীদের মমতা'র উপহার জামাইষষ্ঠীর অর্ধ-দিবস ছুটি

যদিও, এটিই প্রথমবার নয়।এর আগেও এই ছুটি ঘোষণা করেছেন মমতা

কলকাতা: পশ্চিমবঙ্গ সরকারের বিবাহিত কর্মীরা সরকারের কাছ থেকে দারুণ একটি বোনাস পেলেন। আগামী 19 জুন জামাইষষ্ঠীতে সরকারের তরফ থেকে অর্ধদিবস ছুটি উপহার পেলেন তারা।

যদিও, এটিই প্রথমবার নয়। 2013 সাল থেকেই মমতার সরকার বিবাহিত কর্মীদের এই দিন আধবেলা করে ছুটি উপহার দিয়ে গিয়েছেন। এই ছুটি যখন প্রথমবার ঘোষণা করা হয়েছিল, তখন রাজ্য সরকারের আমলারা হতভম্ব হয়ে পড়েন।

ছ’বছর পেরিয়ে যাওয়ার পর এখন এই ছুটি একটি রুটিনে পরিণত হয়েছে। আলাদা করে কেউই আর আশ্চর্য হন না।

অর্ধ-দিবস ছুটি ঘোষণার পর অর্থ দফতরের পক্ষ থেকে জানানো হয়, “অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করা হচ্ছে যে, আগামী 19 জুনের জামাইষষ্ঠীর জন্য রাজ্য সরকারের সমস্ত অফিস, শহুরে ও গ্রামীণ প্রতিষ্ঠান, কর্পোরেশন, শিক্ষা প্রতিষ্ঠান, এবং অন্যান্য অফিস ও প্রতিষ্ঠান যারা পশ্চিমবঙ্গ সরকারের অধীন… ওই দিন এই সব জায়গার কর্মচারীদের ছুটি হয়ে যাবে দুপুর দু’টোর সময়।

যদিও ব্যতিক্রমও আছে। স্টাম্প রেভেনিউর কালেক্টরের অফিস, নিবন্ধনকর্তার অফিস, কলকাতা ও রাজ্যের স্টেট বেভারেজেস কর্পোরেশনের অফিস পূর্ণ দিবস খোলা থাকবে। এই ছুটি ওই অফিসের কর্মচারীদের ক্ষেত্রে প্রযোজ্য নয়।

যদিও, সরকারের এই ঘোষণা কয়েকজনের সন্দেহ দূর করতে পারেনি। তাঁরা পুনরায় এই নোটিফিকেশন পরীক্ষা করে দেখেন। তার একটি যথেষ্ট যুক্তিযুক্ত কারণ রয়েছে। গত শনিবার, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি নোটিফিকেশনকে পুলিশের পক্ষ থেকে ‘ভুয়ো’ বলে ঘোষণা করা হয়। দেখলে কোনওভাবে নকল বলে চেনাই যায় না, এই রকম একটি নোটিফিকেশনে লেখা ছিল, সরকার ইদের জন্য 12 জুন থেকে 16 জুন পর্যন্ত ছুটি ঘোষণা করেছে।