This Article is From Mar 25, 2019

রাজ্যে সাংবিধানিক সংকট তৈরির চেষ্টা করছেন মমতাঃ বিজেপি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) সাংবিধানিক সংকট তৈরির চেষ্টা করছেন। এমনই অভিযোগ করল বিজেপি(BJP)।

রাজ্যে সাংবিধানিক সংকট তৈরির চেষ্টা করছেন মমতাঃ বিজেপি

ঘটনায় সিবিআই(CBI) তদন্ত দাবি করলেন বঙ্গ বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়।

হাইলাইটস

  • রাজ্যে সাংবিধানিক সংকট তৈরির চেষ্টা করছেন মমতাঃ বিজেপি
  • শ্চিমবঙ্গ সরকার একটি নির্দিষ্ট পরিবারকে রক্ষা করার চেষ্টা করছেঃ শাহনওয়াজ
  • স্ত্রীয়ের বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণ হলে রাজনীতি ছাড়বেন অভিষেক
নিউ দিল্লি:

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) সাংবিধানিক সংকট তৈরির চেষ্টা করছেন। এমনই অভিযোগ করল বিজেপি। তৃণমূল  সাংসদ তথা  মমতার(Mamata Banerjee) ভাইপো অভিষেকের(Abhishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে(Rujira Banerjee) ঘিরে যে পরিস্থিতি তৈরি হয়েছে তা নিয়েই মুখ্যমন্ত্রীকে নিশানা করল বিজেপি(BJP)। দলের তরফে বলা হয়েছে শুল্ক দফতরের আধিকারিকদের কাজে বাধা দিয়েছে পুলিশ। তাঁদের হুমকিও দেওয়া  হয়েছে। আর এভাবেই  সাংবিধানিক সংকট তৈরির চেষ্টা হচ্ছে। বিজেপির মুখপাত্র শাহনওয়াজ হুসেন(Shahnawaz Hussain)  বলেন, "দেখে মনে হচ্ছে পশ্চিমবঙ্গ সরকার একটি নির্দিষ্ট পরিবারকে  রক্ষা করার চেষ্টা করছে। মুখ্যমন্ত্রীর বলা উচিত রুজিরা(Rujira Banerjee) এবং তাঁর সঙ্গীর সঙ্গে থাকা ব্যাগে এমন  কী ছিল যার জন্য পুলিশ শুল্ক  দফতরের কর্তাদের হুমকি দিতে বাধ্য হল"? আক্রমণ শানিয়েছেন বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তও। তাঁর প্রশ্ন, "যে জায়গায় শুল্ক দফতর কাজ করে বিমানবন্দরের সেই অংশে পুলিশ প্রবেশ করেছিল কোন যুক্তিতে? মমতা(Mamata Banerjee) জোর করে সাংবিধানিক সংকট তৈরির চেষ্টা করছেন। ওই দুই মহিলা যদি কিছু লুকোতে না চাইতেন তাহলে ব্যাগ পরীক্ষা করতে দেননি কেন? এই সমস্ত প্রশ্নের উত্তর মুখ্যমন্ত্রীর(Mamata Banerjee) দেওয়া  উচিত"।

ভোটে লড়তে দুটি প্রিয় জার্সি নিলামে তুললেন বাইচুং

বিজেপির(BJP) কেন্দ্রীয় কার্যালয়ের এই সাংবাদিক সম্মেলন শুরুর আগে এই ঘটনায় সিবিআই(CBI) তদন্ত দাবি করলেন রাজ্য বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়। তিনি বলেছেন, ১৫ মার্চ রাতে বিমান বন্দরে শুল্ক দপ্তরের আধিকারিকদের কাজে  বাধা দেওয়া হয়েছে। অভিষেকের স্ত্রীয়ের(Rujira Banerjee) সঙ্গে থাকা জিনিসপত্র পরীক্ষা করতে দেওয়া হয়নি। এমতাবস্থায় গোটা ঘটনার সিবিআই  তদন্ত চাইলেন তিনি।

অভিষেকের স্ত্রীয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করল শুল্ক দপ্তর
এদিকে বিজেপি যে  সমস্ত  অভিযোগ তুলছে তা আগেই অস্বীকার করেছেন অভিষেক। তিনি জানান, তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপয়াধ্যায়ের(Rujira Banerjee) কাছে  সোনা বা ওই জাতীয় কিছু ছিল প্রমাণ করতে পারলে রাজনীতি ছেড়ে দেবেন। স্ত্রীয়ের সঙ্গে থাকা থাই পাসপোর্ট সম্পর্কে তিনি জানান,

স্ত্রীয়ের কাছে ২ কিলো কেন ২ গ্রাম সোনা ছিল প্রমাণ করতে পারলে রাজনীতি ছেড়ে দেবঃ অভিষেক

তাঁর স্ত্রী(Rujira Banerjee) থাইল্যান্ডে জন্মেছেন। সে  দেশেরই নাগরিক। তাঁর কাছে থাইল্যান্ডের পাসপোর্ট থাকতেই পারে। তাতে অন্যায়ের কিছু নেই। অভিষেক জানান রুজিরার কাছে  থাইল্যান্ডের পাসপোর্ট ছাড়া পিআইও কার্ডও আছে। সম্পূর্ণ বিষয়টি না জেনে মন্তব্য করা হচ্ছে।  '

(সংবাদ সংস্থা পিটিআইয়ের তথ্য সংযোজিত হয়েছে )

 

 

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.