This Article is From Apr 14, 2019

বিজেপির রামনবমীর মিছিলের বিরুদ্ধে তোপ দাগলেন মমতা

কয়েকশো রামনবমীর মিছিল বেরোল শনিবার রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে। সবক’টি মিছিলই বের করল বিজেপি এবং বিশ্ব হিন্দু পরিষদ।

বিজেপির রামনবমীর মিছিলের বিরুদ্ধে তোপ দাগলেন মমতা
কলকাতা:

কয়েকশো রামনবমীর মিছিল বেরোল শনিবার রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে। সবক'টি মিছিলই বের করল বিজেপি এবং বিশ্ব হিন্দু পরিষদ। সবগুলি না হলেও, এদের মধ্যে বেশ কয়েকটি মিছিলে অস্ত্রশস্ত্রও চোখে পড়ল। মিছিলগুলো বেরোয় কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, হাওড়ার মতো জেলায়। অন্যান্য জেলায়ও বেশ কয়েকটি রামনবমীর মিছিল বেরোয়। পশ্চিম মেদিনীপুরের খড়গপুরেরাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ একটি রামনবমীর মিছিলের নেতৃত্ব দেন। ওই মিছিলটিতে তরোয়াল ছিল। কেন তরোয়াল নিয়ে মিছিল করলেন, সেই প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ বলেন, “রামনবমীর মিছিল হল আমাদের ঐতিহ্য। আমরা অস্ত্র নিয়ে বেরিয়েছি নিজেদের রক্ষা করার জন্য। এর সঙ্গে নির্বাচনের কোনও সম্পর্ক নেই। তৃণমূল কংগ্রেসের যদি অস্ত্র নিয়ে মিছিল করায় সমস্যা থাকে, তাহলে আমি বলব, ওরা আগে নিজেদের চিন্তাধারার পরিবর্তন করুক”।

অস্ত্র মিছিলের বিরোধিতায় তৃণমূল! কিন্তু রাজ্যে রামনবমীর মিছিল করবে তৃণমূল ও বিজেপি দু'দলই

অন্যদিকে, শিলিগুড়ির একটি জনসভা থেকে তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অস্ত্র নিয়ে রামনবমীর মিছিল করার জন্য তীব্র আক্রমণ করেন ভারতীয় জনতা পার্টিকে। ধর্মকে সামনে রেখে মানুষকে ভুলপথে চালিত করার রাজনীতি করে বিজেপি, এই বলেও তোপ দাগেন তিনি।

অন্যদিকে, কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, কোনও রাজনৈতিক, অরাজনৈতিক এবং ধর্মীয় সংগঠনকে কলকাতা শহরে বাইক মিছিল করার অনুমতি দেওয়া হবে না।

একমাত্র অনুমোদিত অনুষ্ঠানই চলবে নমো টিভিতে, কমিশনের নির্দেশের পর জানাল বিজেপি

কলকাতায় রামনবমী উপলক্ষে বাইক মিছিল করার অনুমতি দেওয়া হয়নি বিজেপিকে। যদিও, রামনবমীতে প্রায় ৭০০ মিছিল বের করার পরিকল্পনা নেওয়া বিশ্ব হিন্দু পরিষদ দক্ষিণবঙ্গে বহু মিছিল বের করল। ওই সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের মিছিলে কোনও অস্ত্র প্রদর্শন করা হয়নি।  



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.