কাটমানির পাল্টা ব্ল্যাকমানি ফেরানোর দাবি তুললেন মমতা

২০১৪ লোকসভা নির্বাচনে বিদেশ থেকে কালো টাকা ফেরানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
কাটমানির পাল্টা ব্ল্যাকমানি ফেরানোর দাবি তুললেন মমতা

শহিদ স্মরণে ধর্মতলায় জনসভা মমতা বন্দ্যোপাধ্যায়ের।


কলকাতা: 

“কাটমানি” নিয়ে রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তি ছড়িয়েছে। তৃণমূল নেতাদের একাংশের বিরুদ্ধে সরকারি প্রকল্পের সুবিধা দেওয়ার বিনিময়ে, উপভোক্তার থেকে মোটা অঙ্কের টাকা নেওয়ার অভিযোগ উঠেছে, পঞ্চায়েত ও পুর প্রতিনিধিদের বিরুদ্ধে। “কাটমানি”কে হাতিয়ার করে জোড়াফুলে কাটা ফোটানোর কাজও শুরু দিয়েছে বিরোধীরা। এই পরিস্থিতিতে রবিবার শহিদ সমাবেশের মঞ্চে কাটমানি নিয়ে মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। “কাটমানি”-র বিরুদ্ধে বিজেপিকে ব্ল্যাকমানি ফেরানোর দাবি তুললেন তৃণমূলেনেত্রী। তারসঙ্গেই জুড়ে দিলেন নরেন্দ্র মোদির দেওয়া ১৫ লক্ষ করে টাকা প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়ার প্রতিশ্রুতি। সেই টাকা দেওয়ার দাবি তুললেন তৃণমূল সুপ্রিমো।

“কাটমানি” ইস্যুতে রাজ্যজুড়ে প্রতিবাদ বিজেপির

শহিদ সমাবেশ-র মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সাধারণ মানুষকে দেওয়া ১৫ লক্ষ টাকা” দেওয়া উচিত বিজেপির। শহিদ সমাবেশ-র মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সাধারণ মানুষকে দেওয়া ১৫ লক্ষ টাকা” দেওয়া উচিত বিজেপির। এদিনের সমাবেশ থেকে বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানিয়ে তৃণমূল সুপ্রিমো বলেন, “তৃণমূলকে কাটমানির কথা বলা হচ্ছে ? আপনাদের দেওয়া ১৫ লক্ষ টাকার প্রতিশ্রুতি পালন করুন”।

২০১৪ লোকসভা নির্বাচনে বিদেশ থেকে কালো টাকা ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিলেন তৎকালীন প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদি। পাশাপাশি বিদেশ থেকে কালো টাকা ফেরাতে পারলে, তা সাধারণ মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে দেওয়া হবে বলেও মন্তব্য করেছিলেন তিনি। এই মন্তব্যকে হাতিয়ার করেই এবার পদ্মে কাঁটা ফোটাল তৃণমূল কংগ্রেস।

তৃণমূল নেতাদের বাস থেকে টেনে নামানোর ‘হুমকি', এফআইআর দিলীপ ঘোষের বিরুদ্ধে

কাটমানির প্রসঙ্গও এদিন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ব্ল্যাকমানি ফিরিয়ে দেওয়ার দাবিতে দলীয় কর্মীদের কর্মসূচী নিতে বললেন তৃণমূল সুপ্রিমো। শহিদ সমাবেশের মঞ্চ থেকেই তৃণমূলনেত্রী বলেন, “ব্ল্যাকমানি ফিরিয়ে দাও...বিজেপি ব্ল্যাকমানি ফিরিয়ে দাও”। তাঁর কথায়, “১৫ লাখ টাকা করে ব্ল্যাকমানি ফিরিয়ে দাও...আগে টাকা ফেরাক...তারপর বিজেপির পতাকা নেবেন...ব্ল্যাকমানি ফিরিয়ে দাও...এটা আমাদের আন্দোলন”।

প্রবল প্রতিবাদ, ১.৫ লক্ষ টাকা “কাটমানি” ফেরালেন তৃণমূলনেতা

“কাটমানি” রাজ্যে বিরোধীদের অন্যতম হাতিয়ার হয়ে উঠেছে। দলীয় বৈঠকে দলের কর্মীদের মমতা বন্দ্যোপাধ্যায়, “কাটমানি” নিয়ে থাকলে তা ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন। বিভিন্ন জায়গায় “কাটমানি”-র দাবিতে বিক্ষিপ্ত অশান্তির খবরও এসেছে। যদিও সাধারণ মানুষকে আইন নিজের হাতে তুলে না নিয়ে, প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করতে বলেছেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................