সুখবর, বাংলায় ৫৯ টাকা কেজি দরে পেঁয়াজ দেবে মমতা সরকার

বাংলাবাসীদের জন্য সুখবর। আজ অর্থাৎ সোমবার থেকে ৫৯ টাকায় পেঁয়াজ মিলবে পশ্চিমবঙ্গে। সৌজন্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সুখবর, বাংলায় ৫৯ টাকা কেজি দরে পেঁয়াজ দেবে মমতা সরকার

মধ্যবিত্তের নাগালে আসছে পেঁয়াজ!

কলকাতা:

বাংলাবাসীদের জন্য সুখবর। আজ অর্থাৎ সোমবার থেকে ৫৯ টাকায় পেঁয়াজ (59 Kgs Onion) মিলবে পশ্চিমবঙ্গে। সৌজন্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamamata Banerjee Govt)। ১৫০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে গিয়ে দেশের মানুষ যখন চোখে সর্ষে ফুল দেখছেন তখনই শাসকদলের পক্ষ থেকে ঘোষণা, ১৩১ টি সুফল বাংলা আউটলেট, শহর ও শহরতলির ৪৩০টি রেশন দোকান বা খাদ্য সাথী আউটলেটের ডিলার ও উত্তর-দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলির ব্যবসায়ীরা ৫৯ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু করবেন।

'পেঁয়াজ ছাড়াই খান মুরগি-মাটন': অভিনব প্রতিবাদে টুইঙ্কল

গত একমাসেরও বেশি সময় ধরে পেঁয়াজের দাম ছিল মধ্যবিত্তের নাগালে বাইরে। দামের ঝাঁঝে কেনার আগেই চোখে জল এসেছে সাধারণের। দেশের বেশ কিছু রাজ্যে বিয়েতে উপহার হিসেবে অনেকেই তুলে দিয়েছেন ঝুড়ি ভর্তি পেঁয়াজ। পেঁয়াজ যখন আক্ষরিক অর্থেই স্বর্ণমূল্য তখনই মধ্যবিত্তের সমস্যা বুঝে সর্বপ্রথম হাল ধরতে এগিয়ে এলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশে রবিবার ছুটির দিনেও জরুরি বৈঠক বসে খাদ্য দফতরে৷ সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদার সহ অন্যান্য আধিকারিকেরা৷ মূলত পেঁয়াজের দাম নিয়ন্ত্রণ, যোগান বৃদ্ধি নিয়ে আলোচনা হয় গতকালের বৈঠকে৷

বৈঠক শেষে রাজ্যের কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদার জানান, সোমবার থেকেই রাজ্যের রেশন দোকানগুলিতে সপ্তাহে প্রতি কার্ড পিছু এক কেজি পেঁয়াজ মিলবে ৫৯ টাকা কেজি দরে৷ পাশাপাশি, প্রায় ৩০০টি স্বনির্ভর গোষ্ঠীর মাধ্যমে রাজ্যের বিভিন্ন প্রান্তে পেঁয়াজ বিক্রি হবে৷ ১০ ডিসেম্বর, মঙ্গলবার থেকে আরও ৪০৫ টি খাদ্য সাথীর ডিলার এই প্রকল্পে যোগ দেবে।

রাজ্যে হস্তশিল্পকে পুনরুজ্জীবিত করেছে তৃণমূল: মমতা

রাজ্য সরকারের খাদ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ১০২ টাকা কেজি দরে পেঁয়াজ কিনছে সরকার৷ সেই পেঁয়াজ ভর্তুকি দিয়ে বিক্রি করা হচ্ছে ৫৯ টাকায়। পাশাপাশি, পেঁয়াজের অগ্নিমূল্য বিষয়টি সংসদে উত্থাপন করবে তৃণমূল। অন্য রাজ্যগুলিকেও বাংলার অনুসরণে পেঁয়াজের দাম কমিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছে শাসকদল।

More News