শিল্পপতি বি কে বিড়লার প্রয়াণে শোকপ্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

এক ট্যুইট বার্তায় প্রয়াত বিড়লার পরিবার,সহকর্মী ও বন্ধুদের প্রতিও সহমর্মিতা জানান মুখ্যমন্ত্রী

 Share
EMAIL
PRINT
COMMENTS
শিল্পপতি বি কে বিড়লার প্রয়াণে শোকপ্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

শিল্পপতি বি কে বিড়লার প্রয়াণে শোকজ্ঞাপন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের


কলকাতা: 

শিল্পপতি বসন্ত কুমার বিড়লার(B K Birla) প্রয়াণে গভীর ভাবে শোকার্ত( condoled )পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী (West Bengal Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মুম্বইয়ে সমাজসেবী ঘনশ্যাম দাস বিড়লার ছোট ছেলে বি কে বিড়লা ৯৮ বছর বয়সে প্রয়াত হন।“প্রখ্যাত শিল্পপতি বসন্ত কুমার বিড়লার প্রয়াণে শোকজ্ঞাপন করছি।দেশের শিক্ষা সহ বিভিন্ন ট্রাস্ট ও প্রতিষ্ঠানের প্রতি তাঁর অবদান ভোলার নয়। তাঁর পরিবার,সহকর্মী ও বন্ধুদের প্রতি রইল আমার সহমর্মিতা”,ট্যুইট করে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়( Mamata Banerjee) ।কেশোরাম ইন্ডাস্ট্রির সভাপতি থেকে শুরু করে সেঞ্চুরি টেক্সটাইল অ্যান্ড ইন্ডাস্ট্রিজের মতো বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের সঙ্গে জড়িত ছিলেন বি কে বিড়লা।কৃষ্ণার্পণ চ্যারিটি ট্রাস্টেরও সভাপতি ছিলেন বিড়লা, যাঁরা বি কে বিড়লা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেকনোলজি  নামে একটি কলেজ তৈরি করেন রাজস্থানের পিলানে। এছাড়াও বিভিন্ন ট্রাস্ট ও প্রতিষ্ঠানেরও পৃষ্ঠপোষক ছিলেন প্রয়াত শিল্পপতি। তাঁর প্রয়াণে দেশের শিল্পমহলেও নেমেছে শোকের ছায়া।

বি কে বিড়লা তাঁর উত্তরসূরী হিসাবে রেখে গেছেন তাঁর দুই মেয়ে মঞ্জুশ্রী খৈতান ও জয়শ্রী মোহতাকে যাঁরা বর্তমানে কেশোরাম ইন্ডাস্ট্রিজ, জয়শ্রী টি অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সঙ্গে যুক্ত রয়েছেন।

বি কে বিড়লার(BK Birla ) স্ত্রী সরলা বিড়লা ২০১৫ তেই ইহলোক ত্যাগ করেন। তাঁর একমাত্র ছেলে আদিত্য বিক্রম বিড়লাও ১৯৯৫ সালে প্রয়াত হন।

সূত্র মারফৎ খবর, কলকাতার বিড়লা পার্কে তাঁর বাসভবনে নিয়ে আসা হবে বিকে বিড়লার মৃতদেহ এবং বৃহস্পতিবার শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................