"জওয়ানদের রক্ত নিয়ে রাজনীতি করবেন না", কেন্দ্রকে তোপ মমতার

সোমবার নজরুল মঞ্চে ছিল তৃণমূল কংগ্রেসের কোর কমিটির বৈঠক। সেখানে উপস্থিত হয়ে মমতা বলেন, পুলওয়ামা নিয়ে রাজনীতি করছে বিজেপি। যা সম্পূর্ণ ন্যক্কারজনক।

 Share
EMAIL
PRINT
COMMENTS

মুখ্যমন্ত্রীর দাবি, পুলওয়ামাতে যে হামলা হতে পারে, তা কেন্দ্র আগেই জানত।


কলকাতা: 

হাইলাইটস

  1. সোমবার নজরুল মঞ্চে ছিল তৃণমূল কংগ্রেসের কোর কমিটির বৈঠক
  2. পুলওয়ামাতে যে হামলা হতে পারে, তা কেন্দ্র আগেই জানতঃ মুখ্যমন্ত্রী
  3. নির্বাচনের আগে বিজেপি একটা যুদ্ধ নিয়ে হিস্টিরিয়া তৈরি করতে চেয়েছিলঃ মমতা

পুলওয়ামায় জঙ্গি হানার ঘটনায় এবার সরাসরি নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করলেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নজরুল মঞ্চে ছিল তৃণমূল কংগ্রেসের কোর কমিটির বৈঠক। সেখানে উপস্থিত হয়ে মমতা বলেন, পুলওয়ামা নিয়ে রাজনীতি করছে বিজেপি। যা সম্পূর্ণ ন্যক্কারজনক। জওয়ানের রক্ত নিয়ে রাজনীতি করছেন ওঁরা। ওঁদের বোঝা উচিত, জওয়ানের মৃতদেহ নিয়ে রাজনীতি করা যায় না। বিজেপি শাসিত কেন্দ্রীয় সরকারের দিকে আঙুল তুলে তিনি আরও বলেন, রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্যই যুদ্ধ নিয়ে লোকসভা নির্বাচনের আগে জনমানসে একটি ‘হিস্টিরিয়া' তৈরি করতে চাইছে বিজেপি। তাঁর দাবি, পুলওয়ামাতে যে হামলা হতে পারে, তা কেন্দ্র আগেই জানত। গোয়েন্দাদের কাছে তো খবর ছিল। অথচ, সব জানা সত্ত্বেও, কোনও ব্যবস্থাগ্রহণ করা হয়নি।

আরও পড়ুনঃ সুইসাইড নোটে মুখ্যমন্ত্রীকে দায়ী করলেন প্রাক্তন আইপিএস অফিসার

যদিও মমতার এই অভিযোগকে নস্যাৎ করে দিয়ে বিজেপি জানিয়েছে, উনি এইসব কথা বলে এখন রাজনীতির ক্ষীর খেতে চাইছেন!

তৃণমূলের কোর কমিটির বৈঠক থেকে মমতা আরও বলেন, গত সাড়ে চার বছরে বিশ্ব হিন্দু পরিষদ ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের মতো সংগঠনগুলোকে সঙ্গে নিয়ে বিজেপি জনগণের মনে বিদ্বেষ ও ঘৃণা ছড়িয়ে দিয়েছে।

প্রসঙ্গত, ১৯ জানুয়ারি ব্রিগেডে বিরোধ নেতাদের নিয়ে বিজেপি-বিরোধী মহাজোটের ডাক দেওয়া মমতা চলতি সপ্তাহের শেষের দিকে দিল্লিতে ২৪'টির বেশি বিজেপি-বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠক করার জন্য রাজধানী যাবেন।

আরও পড়ুনঃ কাশ্মীরের শহিদ জওয়ানদের মৃতদেহ নিয়ে রাজনীতি করছেন প্রধানমন্ত্রী এবং তাঁর সরকার: মমতা

মুখ্যমন্ত্রী বলেন, “পুলওয়ামায় জঙ্গি হানা হওয়ার সময় আপনি কী করছিলেন মোদীবাবু? আপনার কাছে তো আগে থেকেই তথ্য ছিল। কেন্দ্রীয় সরকারও জানত, এমন একটা হানা হতে পারে। গোয়েন্দাদের কাছেও খবর ছিল। তাহলে আমাদের জওয়ানদের রক্ষা করার জন্য সরকার কোনও ব্যবস্থা নিল না কেন? সরকার জওয়ানদের মৃত্যুটি ঘটতে দিল স্রেফ লোকসভা নির্বাচনের আগে জওয়ানদের মৃতদেহ নিয়ে রাজনীতি করবে বলে। আপনারা আমাকে বলুন, কেন যে রাস্তা দিয়ে জওয়ানরা ওইদিন যাচ্ছিল, তার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হয়নি? কেন ওইদিন জওয়ানদের আকাশপথে নিয়ে যাওয়া হয়নি? জওয়ানদের রক্ত নিয়ে রাজনীতি করবেন না। লোকসভা নির্বাচনের আগে বিজেপি একটা যুদ্ধ নিয়ে হিস্টিরিয়া তৈরি করতে চেয়েছিল। ওরা এই কাজগুলো করেই রাজনৈতিকভাবে সফল হতে চাইছে”।

অন্যদিকে মমতার বক্তব্য নস্যাৎ করে দিয়ে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় ভিত্তিহীন অভিযোগ করে এখন পুলওয়ামা নিয়ে রাজনীতি করতে চাইছেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................