This Article is From Feb 29, 2020

গৃহবধূ একটা বড় চাকরি, এর জন্য বেতন দেওয়া উচিত: কমল হাসান

তিনি জানাচ্ছেন, ‘‘গৃহবধূ একটা বড় চাকরি এবং এর জন্য যথাযথ বেতন দেওয়া উচিত। গৃহবধূদের বেতন দেওয়ার এই আইডিয়া কার্যকরী করার সময় এসে গিয়েছে এবং আমাদের এটা শুরু করতে হবে।’’

গৃহবধূ একটা বড় চাকরি, এর জন্য বেতন দেওয়া উচিত: কমল হাসান

গৃহবধূদের বেতন দেওয়া চালু করতে চান কমল হাসান।

চেন্নাই:

অভিনেতা থেকে রাজনীতিতে এসেছেন বিখ্যাত অভিনেতা কমল হাসান (Kamal Hasan)। তিনি মক্কল নিধি মাইয়াম তথা এমএনএম (MNM) দলের সভাপতি। এবার তিনি টুইট করে জানালেন ২০২১ সালে তামিলনাডুতে (Tamil Nadu) কী কী পরিবর্তন দেখতে চাইছে তাঁর দল। এর মধ্যে অন্যতম হল গৃহবধূদের বেতন। পাশাপাশি মানুষের ক্ষমতায়ন, উদ্যোগের আবহ তৈরি করার মতো ইস্যুও রয়েছে তাঁর টুইটে। তিনি লেখেন, এমএনএম দ্বিস্তরীয় পরিবর্তন আনতে একটি বিশেষ মিশনে রয়েছে। তামিলনাডুর পরিবর্তন এবং রাজনীতির বিপ্লব। 
তিনি জানান, বিপুল দুর্নীতি রাজ্যের ভাবমূর্তি নষ্ট করে দিচ্ছে। তাঁর মতে, প্রত্যেক তামিলিয়ানই লাভবান হবেন রাজ্যের অর্থনীতির উন্নতি হলে। এতে কাজের সম্ভাবনাও তৈরি হবে।

সেই প্রসঙ্গে তিনি জানাচ্ছেন, ‘‘গৃহবধূ একটা বড় চাকরি এবং এর জন্য যথাযথ বেতন দেওয়া উচিত। গৃহবধূদের বেতন দেওয়ার এই আইডিয়া কার্যকরী করার সময় এসে গিয়েছে এবং আমাদের এটা শুরু করতে হবে।''

কমল হাসান জোর দিয়েছেন উদ্যোগের উপরে। তাঁর মতে, উদ্যোগই হল মানবসভ্যতার সেরা আইডিয়া। এর মাধ্যমে মানব সমাজকে সংজ্ঞায়িত করা যায়। কিন্তু তাঁর মতে, তামিলনাডুতে সেভাবে উদ্যোগ দেখা যায়নি।

সাধারণ মানুষ যাতে লক্ষ্য ও উদ্যোগের মাধ্যমে ক্ষমতায়িত হতে পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। তা না করে সাধারণ মানুষকে ভোটের রাজনীতি করে সুবিধা পাইয়ে দেওয়া হয়েছে। এতে রাজ্য ভুল দিকে চালিত হয়েছে বলে তিনি দাবি করেন। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)