প্রজাতন্ত্র দিবসের আগে প্রতিহত বড় জঙ্গি হানা, জানাল জম্মু ও কাশ্মীরের পুলিশ

প্রজাতন্ত্র দিবসের (Republic Day) ঠিক আগে জঙ্গি গোষ্ঠী জৈশ-ই-মহম্মদের একটি বড় জঙ্গি হামলাকে প্রতিহত করা হল (Terror Attack Averted) শ্রীনগরে।

প্রজাতন্ত্র দিবসের আগে প্রতিহত বড় জঙ্গি হানা, জানাল জম্মু ও কাশ্মীরের পুলিশ

পাঁচজনকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

নয়াদিল্লি:

প্রজাতন্ত্র দিবসের (Republic Day) ঠিক আগে জঙ্গি গোষ্ঠী জৈশ-ই-মহম্মদের একটি বড় জঙ্গি হামলাকে প্রতিহত করা হল (Terror Attack Averted) শ্রীনগরে। শ্রীনগর পুলিশ একথা জানিয়েছে বৃহস্পতিবার। কর্তৃপক্ষ জানিয়েছে, তারা পাঁচ জঙ্গিকে গ্রেফতার করেছে। তাদের কাছে বিপুল পরিমাণে বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে। আটকদের নাম আজিজ আহমেদ শেখ, উমর হামিদ শেখ, ইমতিয়াজ আহমেদ চিকলা, সাহিল ফারুক গজরি ও নাসির আহমেদ মির। তারা শ্রীনগরের হজরতবলের বাসিন্দা। গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে নিয়ে তাকে দু'টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার পর থেকে সেখানে যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল, সম্প্রতি তা একটু একটু করে তুলতে শুরু করেছে কেন্দ্রীয় সরকার। এই পরিস্থিতিতে সামনে এল বড় জঙ্গি হামলার পরিকল্পনার কথা।

‘‘নিন্দনীয়'': চিনের সাহায্যে রাষ্ট্রসঙ্ঘে কাশ্মীর ইস্যু তোলার পাক প্রচেষ্টার নিন্দা সরকারের

প্রসঙ্গত, প্রশাসনের তরফে জানানো হয়েছে, ইন্টারনেট পরিষেবা ধীরে ধীরে ফেরানো হচ্ছে। পাশাপাশি আটক বহু বিরোধী নেতাদেরই ছেড়ে দেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে। 

গত শুক্রবার সুপ্রিম কোর্টে বিচারপতি এনভি রামানার নেতৃত্বে ডিভিশন বেঞ্চ জানায়, জম্মু ও কাশ্মীরে ইন্টারনেট পরিষেবা আবারও চালু করতে হবে। কেননা ইন্টারনেট পরিষেবা সকলের নৈতিক অধিকার। গত ১৬০ দিন ধরে সেখানে বন্ধ রয়েছে ইন্টারনেট। সমস্ত রকমের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করার জন্য কেন্দ্রীয় সরকারকে জানিয়েছে সুপ্রিম কোর্ট।

বুধবারই হিজবুল মুজাহিদিন জঙ্গি গোষ্ঠীকে সাহায্য করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে অবন্তিপোরার বাসিন্দা জাহাঙ্গির প্যারে।

কয়েকদিন আগেই কাশ্মীরের ডোডা জেলায় এক সংঘর্ষে পুলিশের গুলিতে খতম হয় হারুন আব্বাস নামের এক জঙ্গি। সে হিজবুল মুজাহিদিনের হয়ে জঙ্গি কার্যকলাপে যুক্ত ছিল। ২০১৮ সালে বিজেপি নেতা অজিত পরিহার ও তাঁর ভাই অজিতের হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ ছিল তার বিরুদ্ধে।

Listen to the latest songs, only on JioSaavn.com