Majerhat Bridge collapse: জেনে নিন মাঝেরহাট দিয়ে যাওয়া সব বাসের নতুন রুট

উস্তি, ডায়মন্ড হারবার, নামখানা ইত্যাদি জায়গা থেকে আসা এসপ্ল্যানেডগামী সব বাস তারাতলা থেকে ঘুরে গিয়ে হাইড রোড হয়ে খিদিরপুর দিয়ে বেরোবে। ফেরার সময় খিদিরপুর দিয়ে ঢুকে ফ্যান্সি মার্কেট, হাইড রোড হয়ে তারাতলা দিয়ে বেরোবে।

22 Shares
EMAIL
PRINT
COMMENTS
Majerhat Bridge collapse: জেনে নিন মাঝেরহাট দিয়ে যাওয়া সব বাসের নতুন রুট

গতকাল বিকেলবেলা ভেঙে পড়ল শহরের অন্যতম ব্যস্ত ও পুরনো সেতু মাঝেরহাট ব্রিজ

কলকাতা: 

বদলে গেল বাসরুট। গতকাল বিকেল সাড়ে চারটে নাগাদ ভেঙে পড়ল শহরের অন্যতম ব্যস্ত ও পুরনো সেতু মাঝেরহাট ব্রিজ। বেহালা সহ দক্ষিণ শহরতলীর মানুষের প্রাণভোমরা এই ব্রিজ। যা, মূল কলকাতার সঙ্গে ওই অঞ্চলের যোগাযোগ আরও সহজ ও দ্রুত করে তোলার লক্ষ্যে বানানো হয়েছিল। ব্রিজ ভেঙে পড়ার পর তড়িঘড়ি উদ্ধারকার্যে হাত লাগান গুরুদোয়ার কমিটির লোক সহ কয়েকশো স্থানীয় মানুষ।

হাত লাগায় পুলিশও। তারপর উদ্ধারকার্যে যোগ দেয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। চলে আসে ক্রেন। দুর্ঘটনার মুখে পড়ে একটি মিনিবাস সহ বেশ কয়েকটি গাড়ি। ওই সময় ব্রিজের তলায় ছিলেন কয়েকজন শ্রমিক। চাপা পড়েন তাঁরাও। গতকাল ওই ঘটনার পর বন্ধ ছিল প্রায় গোটা ডায়মন্ড হারবার রোডের যান চলাচল। বন্ধ ছিল চক্ররেল। ব্যাহত হয়েছে শিয়ালদহ-বজবজ লাইনের ট্রেন চলাচল পরিষেবাও। ঘটনায় মৃত্যু হয়েছে বেহালার শীলপাড়ার সৌমেন বাগ নামের এক যুবকের।

9so1is3

ঘটনাটি নিয়ে টুইট করেন রাজ্যপাল, মুখ্যমন্ত্রী থেকে শুরু করে স্বয়ং প্রধানমন্ত্রীও। দার্জিলিং সফরে থাকা মুখ্যমন্ত্রী সন্ধেবেলা বিমান না থাকায় শহরের ফিরতে পারছেন না বলে দুঃখপ্রকাশ করেন। রাতে, মাঝেরহাট ব্রিজ দিয়ে নিয়মিত যাতায়াত করা দক্ষিণ শহরতলীর সমস্ত বাস তাদের রুটবদলের সিদ্ধান্ত নিয়ে তার বিজ্ঞপ্তি দিয়ে দিল। বিজ্ঞপ্তি দেওয়া হল পরিবহণ দফতর থেকে।

oiglf5j8

এই বিজ্ঞপ্তি অনুযায়ী, উস্তি, ডায়মন্ড হারবার, নামখানা ইত্যাদি জায়গা থেকে আসা এসপ্ল্যানেডগামী সব বাস তারাতলা থেকে ঘুরে গিয়ে হাইড রোড হয়ে খিদিরপুর দিয়ে বেরোবে। ফেরার সময় খিদিরপুর দিয়ে ঢুকে ফ্যান্সি মার্কেট, হাইড রোড হয়ে তারাতলা দিয়ে বেরোবে।  E এবং 7 দিয়ে শুরু হওয়া সমস্ত রুটের বাসও এই পথ দিয়েই যাতায়াত করবে আপাতত। এবং, AC ও S রুটের সমস্ত বাস, যা মোমিনপুর দিয়ে যায়, তারা প্রত্যেকেই বেহালা দিয়ে যাওয়ার সময় নিউ আলিপুর, দুর্গাপুর ব্রিজ হয়ে আলিপুর রোড ধরে মোমিনপুর ধরবে।

eh54sb9o

আর, বেহালার দিকে আসার সময়, মোমিনপুর থেকে বাঁ-দিক নিয়ে লালবাতি, আলিপুর রোড, দুর্গাপুর ব্রিজ, নিউ আলিপুর পেট্রোল পাম্প হয়ে তারাতলা ঢুকবে।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................