This Article is From Sep 05, 2018

Majerhat bridge collapse: মাঝেরহাট ব্রিজের ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করল রাজ্য

এই দুর্ঘটনায় মৃত ব্যক্তির পরিবারের হাতে সরকারের পক্ষ থেকে তুলে দেওয়া হবে পাঁচ লক্ষ টাকা। এই দুর্ঘটনায় আহতদের হাতে সরকারের পক্ষ থেকে তুলে দেওয়া হবে পঞ্চাশ হাজার টাকা।

Majerhat bridge collapse: মাঝেরহাট ব্রিজের ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করল রাজ্য

এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা এক। আহত 19 জন।  

কলকাতা:

ব্রিজ ভাঙার পর ক্ষতিপূরণ ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই দুর্ঘটনায় মৃত ব্যক্তির পরিবারের হাতে সরকারের পক্ষ থেকে তুলে দেওয়া হবে পাঁচ লক্ষ টাকা। এই দুর্ঘটনায় আহতদের হাতে সরকারের পক্ষ থেকে তুলে দেওয়া হবে পঞ্চাশ হাজার টাকা।  

গতকাল বিকেল সাড়ে চারটে নাগাদ ভেঙে পড়ল শহরের অন্যতম ব্যস্ত ও পুরনো সেতু মাঝেরহাট ব্রিজ। বেহালা সহ দক্ষিণ শহরতলীর মানুষের প্রাণভোমরা এই ব্রিজ। যা, মূল কলকাতার সঙ্গে ওই অঞ্চলের যোগাযোগ আরও সহজ ও দ্রুত করে তোলার লক্ষ্যে বানানো হয়েছিল। ব্রিজ ভেঙে পড়ার পর তড়িঘড়ি উদ্ধারকার্যে হাত লাগান গুরুদোয়ার কমিটির লোক সহ কয়েকশো স্থানীয় মানুষ।

হাত লাগায় পুলিশও। তারপর উদ্ধারকার্যে যোগ দেয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। চলে আসে ক্রেন। দুর্ঘটনার মুখে পড়ে একটি মিনিবাস সহ বেশ কয়েকটি গাড়ি। ওই সময় ব্রিজের তলায় ছিলেন কয়েকজন শ্রমিক। চাপা পড়েন তাঁরাও। গতকাল ওই ঘটনার পর বন্ধ ছিল প্রায় গোটা ডায়মন্ড হারবার রোডের যান চলাচল। বন্ধ ছিল চক্ররেল। ব্যাহত হয়েছে শিয়ালদহ-বজবজ লাইনের ট্রেন চলাচল পরিষেবাও।

মুখ্যমন্ত্রী জানান, “আমরা এই দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ দেব পাঁচ লক্ষ টাকা। আহতদের প্রত্যেককে দেওয়া হবে পঞ্চাশ হাজার টাকা করে”।

এখনও পর্যন্ত সরকারি হিসেব অনুযায়ী, এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা এক। আহত 19 জন।  



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.