Majerhat bridge collapse: দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানালেন মমতা

Majerhat bridge collapse: মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়া নিয়ে প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দিল পিডব্লিউডি। সেই রিপোর্ট অনুযায়ী, মেট্রোর কাজের জন্যই ক্ষতিগ্রস্ত হয়েছিল মাঝেরহাট ব্রিজ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Majerhat bridge collapse: দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানালেন মমতা

Majerhat bridge collapse: ধ্বংসাবশেষের তলা থেকে উদ্ধার করা হল আরও একটি দেহ।


কলকাতা: 

মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়া নিয়ে প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দিল পিডব্লিউডি। সেই রিপোর্ট অনুযায়ী, মেট্রোর কাজের জন্যই ক্ষতিগ্রস্ত হয়েছিল মাঝেরহাট ব্রিজ। মুখ্যসচিবের নেতৃত্বে কমিটি পুরোটা খতিয়ে দেখার পরেই যা বলার বলা যাবে বলে জানান মমতা। তিনি আরও বলেন, দোষী প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাউকেই ছাড়া হবে না। সেই সঙ্গে আপাতত জোকা-বিবাদীবাগ রুটের মেট্রোর কাজ বন্ধ  রাখার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। এছাড়া, শহরের বিভিন্ন ব্রিজের ওপর দিয়ে বড় লরি, ট্রাক, কন্টেনার ইত্যাদির চলাচলও বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই নিয়ে খুব তাড়াতাড়িই বিজ্ঞপ্তি জারি করা হবে কলকাতা পুলিশের পক্ষ থেকে। এর আগে, আজ সকালে, মাঝেরহাট ব্রিজের ধ্বংসাবশেষের তলা থেকে উদ্ধার করা হল আরও একটি দেহ। গত মঙ্গলবার বিকেলে ভেঙে পড়েছিল ব্রিজটি। সেদিন উদ্ধার হয় একটি দেহ। গতকালও একটি দেহ উদ্ধার করা হয়েছিল। গতকাল সারারাত ধরে উদ্ধারকার্য চলার পর আজ সকাল সাড়ে ছ’টা নাগাদ উদ্ধার করা হয় আরও একটি দেহ। এর ফলে, মৃতের সংখ্যা বেড়ে হল 3। 

পুলিশ জানিয়েছে, মৃত ব্যক্তির নাম গৌতম মন্ডল। তিনি ভেঙে পড়া বিশাল চাঙড়গুলির তলায় চাপা পড়ে গিয়েছিলেন। পুলিশের সন্দেহ, মঙ্গলবার বিকেল থেকে যে দুজন শ্রমিক নিখোঁজ ছিলেন, তিনি তাঁদের মধ্যেই একজন। বুধবার দিন আরেকজনের দেহ উদ্ধার করেছিল উদ্ধারকারী দল। তাঁর নাম প্রণব দে।

এই দুই মৃত ব্যক্তিই মুর্শিদাবাদ জেলার বাসিন্দা। অন্তত 19 জন আহত হয়েছেন এই দুর্ঘটনায়। যদিও তাঁদের মধ্যে অধিকাংশ ব্যক্তিকেই ছেড়ে দেওয়া হয়েছে হাসপাতাল থেকে। দুজনের অবস্থা আশঙ্কাজনক।

মৃত ব্যক্তিদের পরিবারকে 5 লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। আশঙ্কাজনক অবস্থায় থাকা আহতরা মাথাপিছু ক্ষতিপূরণ পাবেন এক লক্ষ টাকা করে।

দুর্ঘটনাস্থল পরিদর্শন করতে বুধবার যান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, এই ঘটনার তদন্তের জন্য একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। যার নেতৃত্বে থাকবে রাজ্যের মুখ্যসচিব মলয় দে।

মুখ্যমন্ত্রী জানান, এই ঘটনায় মৃত সৌমেন বাগের পরিবারের কাছে ইতিমধ্যেই ক্ষতিপূরণের চেক পৌঁছে দেওয়া হয়েছে।

ReplyForward

  



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................