Majerhat bridge collapse: মাঝেরহাট ব্রিজ কাণ্ড নিয়ে রাজ্য সরকারকে তুলোধনা বিজেপির

মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনা (Majerhat bridge collapse) নিয়ে গতকাল মুখ খুললেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ

 Share
EMAIL
PRINT
COMMENTS
Majerhat bridge collapse: মাঝেরহাট ব্রিজ কাণ্ড নিয়ে রাজ্য সরকারকে তুলোধনা বিজেপির

Majerhat bridge collapse...তদন্তের মাধ্যমে প্রকৃত সত্য সামনে আসুক, বললেন দিলীপ ঘোষ।


কলকাতা: 

মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনা (Majerhat bridge collapse) নিয়ে গতকাল মুখ খুললেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, রাজ্য সরকারের একাংশের অবহেলার কারণে দক্ষিণ কলকাতার এই ব্রিজটির একাংশ অমন ভয়াবহভাবে ভেঙে পড়ল চলতি সপ্তাহের মঙ্গলবার। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে অনুরোধ জানান, যে, অন্যান্য বিষয় দিয়ে আসল ঘটনাটিকে আড়াল না করে ঠিকঠাক তদন্তের মাধ্যমে প্রকৃত সত্যিটা যেন সামনে আসে। গত মঙ্গলবার বিকেলে এই ব্রিজটির একাংশ ভেঙে পড়লে প্রাণ হারান তিনজন। আহত হন বহু। গতকাল এই বিষয়ে সরকারি কর্তাদের নিয়ে একটি উচ্চপর্যায়ের বৈঠকের আয়োজন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকেই তিনি বলেন, মাঝেরহাট ব্রিজের কাছে মেট্রো রেলের কাজের জন্য যে ‘সমস্যা’র সৃষ্টি হয়েছিল, তার ফলেও ঘটে থাকতে পারে এই দুর্ঘটনা।

“বেশিরভাগ ব্রিজই অনেক আগে তৈরি করা হয়েছে। বিমানবন্দরের দিকে যে কৈখালি উড়ালপুল রয়েছে, তা সিপিএমের আমলে তৈরি করা হয়েছিল। উনি (মমতা বন্দ্যোপাধ্যায়) কেবল ব্রিজগুলির রং বদলে দিয়ে মানুষকে দেখানোর চেষ্টা করেছেন যে, উন্নয়ন করছেন। সবকিছুকে নীল-সাদা রঙে রাঙিয়ে দেওয়ার এই প্রথাটি এবার অবিলম্বে বন্ধ হওয়া দরকার। তাহলেই মানুষ নিরাপদে থাকবে”, সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন দিলীপ ঘোষ।

“ওঁরা কী করে এই কথা জানতে পারলেন যে, মাঝেরহাট ব্রিজের ওই দুর্ঘটনা ঘটেছে মেট্রো প্রকল্পের কম্পনের কারণে? একজন বিশেষজ্ঞও এখনও পর্যন্ত এই কারণটিকে মান্যতা দেননি। যেহেতু ওঁর মন্ত্রিসভার এক মন্ত্রী মেট্রো প্রকল্পের দিকে অভিযোগের আঙুল তুলেছিলেন, উনিও তাই সেই মন্ত্রীকে সমর্থন করতে শুরু করেছেন। কিন্তু, এর ফলে তো কোনও সমাধান আসবে না। আমার মনে হয়, সত্যি ঘটনাটাকে আড়াল করে সবাইকে বোকা বানানো হচ্ছে”, বলেন তিনি।

তৃণমূল সরকারের অধীনেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ শুরু হয়েছিল বলে মনে করিয়ে দিয়ে বিজেপির রাজ্য সভাপতি বলেন, শহরের সেতুগুলো মেট্রো প্রকল্পের জন্য ক্ষতিগ্রস্ত হতে পারে, এমন কথা একজন ইঞ্জিনিয়ারও বলেননি।

তিনি আরও অভিযোগ করেন যে, রাজ্য সরকার শহরের ব্রিজ ও রাস্তাগুলির পূর্ণাঙ্গ সংস্কারের বদলে জোড়াতালি দিয়ে কাজ চালানোর সংস্কৃতি শুরু করেছে। তিনি বলেন, রাজ্য সরকার অবিলম্বে নিজেদের মানসিকতা না বদলাতে পারলে ভবিষ্যতে মাঝেরহাটের মতো আরও অনেক ঘটনার সাক্ষী থাকতে হতে পারে এই শহরকে।    



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................