“গান্ধিজির আত্মা কষ্ট পেত”, সরকারকে কটাক্ষ করে বললেন সনিয়া গান্ধি

150th Birth Aniversary of Mahatma Gandhi: সনিয়া গান্ধি বলেন, “ভারত ও গান্ধি, সমার্থক। তারপরেও কিছু মানুষ চায়, ভারত ও আরএসএস সমার্থক হোক”

“গান্ধিজির আত্মা কষ্ট পেত”, সরকারকে কটাক্ষ করে বললেন সনিয়া গান্ধি

Birth Aniversary of Mahatma Gandhi: সনিয়া গান্ধি বলেন, “যারা “মিথ্যাচারের রাজনীতি” করে, তারা গান্ধিজিকে বুঝতে পারবে না”।

নয়াদিল্লি:

মহাত্মা গান্ধির (Mahatma Gandhi) ১৫০তম জন্মবার্ষিকিতে কেন্দ্রীয় সরকার ও রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের বিরুদ্ধে আক্রমণ শানালেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি(Sonia Gandhi) ।  তিনি বলেন, গান্ধিজির আত্মা, “গত কয়েক বছরে ভারতে যা হচ্ছে, তাতে গান্ধিজির গান্ধিজির আত্মা কষ্ট পেত”। রাজঘাটে শ্রদ্ধা জানিয়েছে, সনিয়া গান্ধি বলেন, “যারা “মিথ্যাচারের রাজনীতি” করে, তারা গান্ধিজিকে বুঝতে পারবে না”।তিনি বলেন, “যারা নিজেদের সর্বশ্রেষ্ঠ মনে করে, তারা কী করে গান্ধিজির ত্যাগের আদর্শ বুঝতে পারবে...যারা মিথ্যাচারের রাজনীতি করে, তারা গান্ধিজির অহিংসার নীতি বুঝতে পারবে না”। কংগ্রেস কর্মীদের, মহাত্মা গান্ধির আদর্শ মেনে চলার শপথবাক্য নিয়ে সনিয়া গান্ধি বলেন, “ভারত ও গান্ধি, সমার্থক। তারপরেও কিছু  মানুষ চায়, ভারত ও আরএসএস সমার্থক হোক”।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সনিয়া গান্ধির কন্যা প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রাও, তিনি বলেন, “সত্যের পথ অনুসরণ করা ছিল গান্ধিজির নির্দেশ। বিজেপির প্রথম উচিত সত্যের পথে চলা, এবং তারপরে গান্ধিজি সম্পর্কে কথা বলা”।

এর আগে, গান্ধিজির জন্মজয়ন্তী উপলক্ষ্যকে সামনে রেখে একটি পদযাত্রা করেন রাহুল গান্ধি। দিল্লির দীনদয়াল  উপাধ্যায় মর্গে কংগ্রেসের কার্যালয় থেকে শুরু হয় “গান্ধি সন্দেশ যাত্রা” এবং তিন কিলোমিটার দূরে রাজঘাটে গিয়ে তা শেষ হয়।

কংগ্রেসের তরফে ট্যুইটে জানানো হয়, “গান্ধিজিকে স্মরণ করাই এই পদযাত্রার আয়োজন, আজকের ভারতে গান্ধিজি এবং গান্ধিবাদ”।

পদযাত্রায় ছিল, গুজরাটের সবরমতী নদীর তীরে গান্ধিজির আশ্রম, এবং তাঁর চড়কা আঁকা  ট্যাবলো।

পরে সংসদের সেন্ট্রাল হলে গান্ধিজিকে শ্রদ্ধা জানান সনিয়া গান্ধি, ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ অন্যান্য রাজনৈতিক নেতারা। গান্ধিজির পাশাপাশি প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর ১১৫তম জন্মবার্ষিকিতে তাঁকেও শ্রদ্ধা জানানো হয়।

গান্ধিজির ১৫০ তম জন্ম বার্ষিকিকে লখনউতে একটি  পদযাত্রায় অংশ নিতে পারেন প্রিয়াঙ্কা গান্ধি।

More News