This Article is From Oct 02, 2019

বিজেপি আগে সত্যের পথে চলুক, তারপর গান্ধিজির কথা বলুক: প্রিয়ঙ্কা গান্ধি

প্রিয়ঙ্কা গান্ধি বঢরা বলেন, ‘‘আগে বিজেপি মহাত্মা গান্ধি (Mahatma Gandhi) প্রদর্শিত সত্যের পথে চলুক তারপর তারা তাঁকে নিয়ে কথা বলুক।’’

বিজেপি আগে সত্যের পথে চলুক, তারপর গান্ধিজির কথা বলুক: প্রিয়ঙ্কা গান্ধি

বিজেপিকে আক্রমণ কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধি বঢরার।

লখনউ:

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধি বঢরা (Priyanka Gandhi Vadra) বুধবার বিজেপিকে (BJP) আক্রমণ করে জানালেন, আগে বিজেপি মহাত্মা গান্ধি (Mahatma Gandhi) প্রদর্শিত সত্যের পথে চলুক তারপর তারা তাঁকে নিয়ে কথা বলুক। মহাত্মা গান্ধির ১৫০তম বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক মৌন মিছিল‌ে অংশ নেওয়ার আগে তিনি এই মন্তব্য করেন। কংগ্রেস বলেন, ‘‘গান্ধিজির নির্দেশ ছিল সত্যের পথে চলার। প্রথমে বিজেপি সত্যের পথে চলুক এবং তারপর গান্ধিজিকে নিয়ে কথা বলুক।'' ওই মৌন মিছিলকে মনে করা হচ্ছে কংগ্রেসের তরফে শক্তি প্রদর্শনের এক পথ। রাজ্য রাজনীতিতে এই ধরনের মিছিল কংগ্রেস আগেও করেছে।

সোমবার এক মিছিলের আগে আযোজিত পথসভায় কংগ্রেসের ৮০ জন কর্মী গ্রেফতার হন। বিজেপি নেতা ও প্রাক্তন‌ কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলা তরুণীর সমর্থনে ওই মিছিলের পরিকল্পনা করা হয়েছিল।

মিছিলের শুরুতে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে প্রিয়ঙ্কা জানান, ‘‘নারীদের উপরে নৃশংস আচরণ করা হচ্ছে। আর তাঁরা যখন নিজেদের কণ্ঠস্বর তুলতে চাইছেন, তখনই তাঁদের ধ্বংস করে দেওয়া হচ্ছে। আমরা অবশ্যই এর বিরুদ্ধে লড়াই করব।''

ওই মৌন মিছিল শহিদ স্মারক থেকে শুরু হয়ে শেষ হবে জিপিও পার্কে। সেখানে কংগ্রেস নেত্রী জাতির জনকের উদ্দেশে পুস্পস্তবক জ্ঞাপন করবেন।

এই উপলক্ষে উত্তরপ্রদেশ সরকার আয়োজিত ৩৬ ঘণ্টার বিশেষ সম্মেলনে কোনও বিরোধী দলই যোগ দেয়নি। কংগ্রেসও তাদের অন্যতম।

পরে ইউপিএসসি সদর দফতরে দলীয় কর্মীদের সঙ্গে প্রিয়ঙ্কা গান্ধির আলোচনায় অংশ নেওয়ার কথা।

ভিডিও দেখুন

.