Maharashtra Building Collapse: বহুতল ভেঙে কমপক্ষে ২ জনের মৃত্যু, আটকে রয়েছেন বহু

Bhiwandi building collapse:মহারাষ্ট্রের ভিওয়ান্দিতে ওই "অবৈধ" ভবনে ফাটল দেখা যাওয়ার পরে, শুক্রবার রাতে ২২টি পরিবারকে অন্যত্র সরিয়ে দেয় পুর সংস্থা

 Share
EMAIL
PRINT
COMMENTS

Bhiwandi building collapse: ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে চারজনকে


ভিওয়ান্দি, মহারাষ্ট্র: 

Maharashtra-এ ফের ভেঙে পড়ল বহুতল। শুক্রবার রাতে Mumbai-এর কাছে ভিওয়ান্দিতে একটি চারতলা ভবন ভেঙে পড়ে, ঘটনায় ইতিমধ্যেই মৃত ২  এবং আরও বেশ কয়েকজনের ওই ধ্বংসস্তূপের নিচে আটকে পড়ার আশঙ্কা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। জানা গেছে, ওই "অবৈধ" ভবনে ফাটল দেখা যাওয়ার পরে, শুক্রবার রাতেই ২২টি পরিবারকে অন্যত্র সরিয়ে দেয় পুর সংস্থা। তবে কিছু লোক তাঁদের জিনিসপত্র সংগ্রহের জন্য ওই বহুতলের ভিতরে ঢুকেছিল। আধিকারিকরা জানিয়েছেন, বহুতলটি এরই মধ্যে ভেঙে পড়ায় তার ভিতরেই আটকা পড়ে যান তাঁরা। কমপক্ষে ২ জনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে বহুতলের ধ্বংসস্তূপটির নিচে আরও বেশ কয়েকজন আটকা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে। জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী বা NDRF ঘটনাস্থলে গিয়ে আট বছর আগে নির্মিত এই ভবনটির কংক্রিটের ধ্বংসাবশেষের মধ্যে আটকে পড়া জীবিত ব্যক্তিদের সন্ধান করছেন।

মুম্বইয়ে বহুতল ভাঙার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪, রাতভর চলল উদ্ধারকাজ

বহুতলটি ভেঙে পড়ার সময় গুরুতর আহত আরও চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

e04sceo

জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনী NDRF বহুতল ভেঙে পড়ার পরেই উদ্ধারকার্যে হাত লাগিয়েছে 

দুর্ঘটনার পরে ভিওয়ান্দি-নিজামপুর পুর কর্পোরেশনের কমিশনার অশোক রংকম্ব সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন যে, "আমরা পুরো বহুতলটিই আগে খালি করে দিয়েছিলাম, তবে কিছু লোক বিনা অনুমতিতে ওই বহুতলের মধ্যে প্রবেশ করে" ।

বিপজ্জনক হওয়া সত্ত্বেও কেন ১০০ বছরের পুরনো বহুতলে থাকত অনেকগুলি পরিবার?

"এটি আট বছরের পুরানো একটি বহুতল ছিল এবং এটিকে পুরোপুরি অবৈধভাবে নির্মাণ করা হয়েছিল। গোটা ঘটনারই তদন্ত করা হবে," একথাও বলেন ওই পুর কমিশনার।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................