ইউপিএসসিতে প্রথম পঞ্চাশ জনের মধ্যে উত্তীর্ণ কৃষক পরিবারের ছেলে

নিজের সাব ডিস্ট্রিক্ট ওয়াড়ায় এইচএসসি পরীক্ষাতেও তিনি প্রথম হয়েছিলেন। এর পরে তিনি কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে কলেজে ভর্তি হন। সেখানেও স্বর্ণপদক পান

 Share
EMAIL
PRINT
COMMENTS
ইউপিএসসিতে প্রথম পঞ্চাশ জনের মধ্যে উত্তীর্ণ কৃষক পরিবারের ছেলে

ইউপিএসসি পরীক্ষায় ৩৯তম হয়ে উত্তীর্ণ হয়েছেন হেমন্ত কেশব পাতিল


মুম্বই: 

হাইলাইটস

  1. ইউপিএসসি-র পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন কৃষক পরিবারের ছেলে
  2. হেমন্ত কেশব পাতিলের র‍্যাঙ্ক ৩৯ তম
  3. তিনি চিরকাল স্কুল ও কলেজেও প্রথম স্থান অধিকার করে এসেছেন

২০১৮ সালের ইউপিএসসি পরীক্ষার ফলাফল ঘোষিত হয়েছে শুক্রবার সন্ধ্যায়। আর সেই পরীক্ষায় শুধুমাত্র বিদেশ মন্ত্রকের প্রাক্তন সেক্রেটারির মেয়েই উত্তীর্ণ হননি, মহারাষ্ট্রের একজন কৃষকের ছেলেও সেই পরীক্ষায় সফল হয়েছেন (Maharashtra Farmer's Son Clears UPSC Exam)। হেমন্ত কেশব পাতিলের র‍্যাঙ্ক (Hemanta Kesav Patil) ৩৯। তিনি পালগড়ের একটি ছোট গ্রামের বাসিন্দা কিন্তু তিনি ছোট থেকেই স্কুল-কলেজে চিরকাল প্রথম স্থান অধিকার করে এসেছে।

নিজের সাব ডিস্ট্রিক্ট ওয়াড়ায় এইচএসসি পরীক্ষাতেও তিনি প্রথম হয়েছিলেন। এর পরে তিনি কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনার জন্য রায়গড়ের একটি কলেজে ভর্তি হন। সেখানেও তিনি স্বর্ণপদক পেয়েছিলেন।

"বিজেপিকে খুশি করার জন্যই করা হল",পুলিশকর্তা বদলি নিয়ে কমিশনকে চিঠি মমতার

চলতি বছর জানুয়ারি মাসে বিদেশ মন্ত্রকের সেক্রেটারি পদ থেকে অবসর নিয়েছেন ধ্যানেশ্বর এম মুলে। তার মেয়ে পূজ্য প্রিয়দর্শিনী ১১ তম হয়ে ইউপিএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। পূজ্যর মা সাধনা শঙ্কর মুখ্য ইনকাম ট্যাক্স কমিশনার। তাদের পরিবার আদতে কোহলাপুরের বাসিন্দা।

নিউ দিল্লিতে নিজের পড়াশোনা শেষ করার পরে ২৬ বছরের পূজ্য কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে সোশ্যাল ম্যানেজমেন্টের উপরে উচ্চশিক্ষা নিতে গিয়েছিলেন। তিনি তৃতীয় বারের চেষ্টায় ইউপিএসসি উত্তীর্ণ হলেন।

মহারাষ্ট্র থেকে স্রুষ্টি জয়ন্ত দেশমুখ নামে আরও এক তরুণী এই পরীক্ষায় দেশের মধ্যে পঞ্চম স্থান অধিকার করেছেন। মহারাষ্ট্র থেকে মোট ৬ জন প্রতিযোগী, যার মধ্যে চার জন মহিলা দুজন পুরুষ ইউপিএসসি-র প্রথম ৫০ জনের মধ্যে রয়েছেন। অন্যান্যরা হলেন অঙ্কুশ ধোঢমিসে (১৬তম), বৈভব সুনীল গোন্ডে (২৫ তম), মনীষা মনীকারো আভালে (৩৩তম)।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................