"রাফাল থাকলে ভারতে বসেই বালাকোটে হামলা চালানো যেত": রাজনাথ সিং

Rajnath Singh on Rafale : যুদ্ধবিমানগুলি রাখা হয়েছে কেবল আত্মরক্ষার জন্যেই, আগ্রাসনের জন্যে কখনোই নয়, বললেন Rajnath Singh

 Share
EMAIL
PRINT
COMMENTS

Rajnath Singh's Shastra Puja: শস্ত্র পুজো করায় রাজনাথ সিংকে আক্রমণ করে বিরোধী দল কংগ্রেস


থানে: 

দেশের হাতে আগে যদি রাফালের (Rafale) মতো অত্যাধুনিক যুদ্ধবিমান থাকতো তাহলে ভারতীয় বিমানবাহিনীর বালাকোটে ঢুকে জঙ্গি শিবির গুঁড়িয়ে দেওয়ার কোনও প্রয়োজনই হয়তো পড়তো না, দেশে বসেই তা করে ফেলা যেত, বললেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। মহারাষ্ট্রের থানে জেলায় বিজেপি মনোনীত প্রার্থী নরেন্দ্র মেহতার পক্ষে এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে ওই কথা বলেন তিনি। পাশাপাশি রাফাল সংগ্রহ করতে গিয়ে ফ্রান্সে গিয়ে তিনি যেভাবে ''শস্ত্র পুজো'' করেছিলেন তা নিয়েও যুক্তি দেন রাজনাথ সিং। "আমাদের যদি রাফাল জঙ্গি বিমান থাকত তবে আমাদের বালাকোটে (Rajnath Singh on Balakot Strike) প্রবেশ করে এয়ার স্ট্রাইক চালানোর দরকারই হত না। ভারতে বসেই আমরা বালাকোটে হামলা করতে পারতাম", বলেন প্রতিরক্ষামন্ত্রী। তবে পাশাপাশি এই কথাও মনে করিয়ে দেন রাজনাথ যে, যুদ্ধবিমানগুলি রাখা হয়েছে কেবল আত্মরক্ষার জন্যেই, আগ্রাসনের জন্যে কখনোই নয়।

"শস্ত্র পুজো" সংক্রান্ত একটি বিতর্ক প্রসঙ্গে রাজনাথ সিং বলেন, "আমি বিমানটিতে 'ওম' লিখি, একটি নারকেলও ভাঙি (ঐতিহ্য অনুসারে)। ওম চিরন্তন"।

"আমি আমার বিশ্বাস অনুসারে কাজ করেছি। এমনকি খ্রিস্টান, মুসলিম, শিখ প্রমুখ অন্যান্য সম্প্রদায়ও আমেন, ওমকার প্রভৃতি শব্দের সঙ্গে উপাসনা করে, এমনকি আমি যখন 'শস্ত্র পুজো' করছিলাম তখনও খ্রিস্টান, মুসলমান, শিখদের মতো সম্প্রদায়ের লোকেরা সেখানে ছিলেন। বৌদ্ধরাও সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন", বলেন তিনি ।

রাফাল প্রাপ্তির পর নিয়ম মেনে যুদ্ধবিমানের গায়ে ওম লিখে 'শস্ত্র পুজো' করলেন রাজনাথ সিং

কংগ্রেস রাজনাথ সিংয়ের এই "শস্ত্র পুজো"-কে "নাটক" বলে কটাক্ষ করে।

মঙ্গলবার ফ্রান্সের একটি অনুষ্ঠানে রাজনাথ সিং আনুষ্ঠানিকভাবে ভারতীয় বিমানবাহিনীর হাতে তুলে দেওয়ার জন্যে প্রথম রাফাল যুদ্ধবিমানটি গ্রহণ করেন। চুক্তি অনুযায়ী ফ্রান্স মোট ৩৬ টি রাফাল যুদ্ধবিমান সরবরাহ করবে ভারতকে। বহু প্রতীক্ষিত বিমানটি অধিগ্রহণ করে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী এই যুদ্ধবিমানে একটি ছোটখাটো সফরও করেন।

"খুব আরামদায়ক, মসৃণ", রাফাল যুদ্ধবিমানে ছোট্ট উড়ান শেষে বললেন রাজনাথ

রীতিমতো সুপারসনিক গতিতে রাফালে উড়ান দেওয়ার পর তিনি বলেন, "ওই বিমানে শুধুমাত্র আমি এবং পাইলট বিমানের ভিতরে ছিলাম। আমি সুপারসনিক গতিটি অনুভব করতে চেয়েছিলাম, তাই তাঁকে সেই গতিতেই চালাতে বলি" ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শাসনের সঙ্গে এই সুপারসনিক গতির তুলনা টেনে রাজনাথ সিং বলেন, "কংগ্রেস এবং এনসিপির শাসনকালে সুপারসনিক গতিতে  দেশ নেমেছিল আর আমাদের সরকার সুপারসনিক গতিতে এগিয়ে চলেছে"।

দেখে নিন ১৪.১০.২০১৯-এর সেরা খবরগুলি:



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................