মহারাষ্ট্রে শিবসেনা নেতৃত্বাধীন সরকারকে সমর্থন করতে পারে কংগ্রেস!

Maharashtra election results:অপ্রত্যাশিত ফলাফলের পরে, শুক্রবার মহারাষ্ট্র কংগ্রেস ইঙ্গিত দিয়েছে যে তাঁরা শিবসেনা নেতৃত্বাধীন সরকারকে সমর্থন দিতে পারে

মহারাষ্ট্রে শিবসেনা নেতৃত্বাধীন সরকারকে সমর্থন করতে পারে কংগ্রেস!

Congress শিবসেনা নেতৃত্বাধীন সরকারকে সমর্থন করতে পারে। (ফাইলের ছবি)

মুম্বই:

বৃহস্পতিবার মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের (Maharashtra election results) অপ্রত্যাশিত ফলাফলের পরে, শুক্রবার মহারাষ্ট্র কংগ্রেস (Congress) ইঙ্গিত দিয়েছে যে তাঁরা প্রয়োজনে শিবসেনা (Shiv Sena) নেতৃত্বাধীন সরকারকে সমর্থন করতে পারে। ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) প্রবীণ নেতা ও প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী ছগন ভূজবাল এবং কংগ্রেসের প্রবীণ সাংসদ হুসেন দলভী ইঙ্গিত দেন যে তাঁরা বন্ধু হিসাবে শিবসেনার হাত ধরতে প্রস্তুত। তবে শর্ত একটাই, ক্ষমতাসীন বিজেপির হাত ছাড়তে হবে উদ্ধব ঠাকরের দলকে। মনে করা হচ্ছে বিজেপিকে ক্ষমতা থেকে দূরে সরিয়ে রাখতেই এই প্রস্তাব দেয় মহারাষ্ট্রের দুই বিরোধী শক্তি। যদিও রাজ্য কংগ্রেস সভাপতি বালাসাহেব থোরাট সংবাদমাধ্যমের সামনে বলেছেন যে, "এই বিষয়ে এখনও শিবসেনার সঙ্গে আমাদের কোনও আলোচনা হয়নি"।

আদিত্য ঠাকরেই মহারাষ্ট্রের ‘সম্ভাব্য মুখ্যমন্ত্রী'! পোস্টারে ছয়লাপ মুম্বই শহর

"তবে, যদি তা হয় তবে আমরা এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য দলীয় হাই কমান্ডের সামনে একটি প্রস্তাব রাখব". বলেন মহারাষ্ট্রের কংগ্রেস সভাপতি বালাসাহেব থোরাট। সদ্য সমাপ্ত মহারাষ্ট্র বিধানসভার নির্বাচনের ফলাফল প্রকাশের পর দেখা যায় যে, ২৮৮ সদস্যের মহারাষ্ট্র বিধানসভায় কংগ্রেস, এনসিপি এবং তার অন্যান্য সহযোগী দলগুলি মোট  ১১৭ টি আসন পেয়েছে সেখানে। অন্যদিকে বিজেপি-শিবসেনা জোট যৌথভাবে পেয়েছে ১৬১ টি আসন।

যদিও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস এ ধরণের সমস্ত জাতীয় জল্পনা প্রত্যাখ্যান করেছেন এবং দৃঢ়ভাবে জানিয়েছেন যে সে রাজ্যে ফের সরকার গঠন করার প্রস্তুতি নিচ্ছে বিজেপি।

গলায় ঘড়ি ঝুলিয়ে বাঘ শুঁকছে পদ্ম! "কিছু মনে করবেন না, দীপাবলিই তো..."

এদিকে এরই মধ্যে মুম্বইয়ে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরের নামে বিভিন্ন জায়গায় পোস্টার পড়েছে। ওই পোস্টারগুলিতে তাঁকে ‘ভবিষ্যতের মুখ্যমন্ত্রী' বলে অভিহিত করা হয়েছে। যা থেকে পরিষ্কার, শিবসেনা কর্মীরা তাঁকে রাজ্যের সর্বোচ্চ মসনদে দেখতে চায়। ওরলি কেন্দ্র, যেখান থেকে জয়লাভ করেছেন তরুণ আদিত্য, সেখানেই এই পোস্টারগুলি দেখা গিয়েছে। সেখানে তাঁকে বর্ণনা করা হয়েছে ‘শিবসেনার তরুণ নেতা ও সম্ভাব্য মুখ্যমন্ত্রী' বলে। 

সব মিলিয়ে মহারাষ্ট্রে সরকার গঠন করা নিয়ে ক্রমশই বাড়ছে নানা জল্পনা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)