This Article is From Nov 27, 2019

"অবাক হবেন না যদি শিবসেনার সূর্যযান দিল্লিতেও পৌঁছয়": সঞ্জয় রাউত

Maharashtra: "আমি প্রথম দিন থেকেই বলেছিলাম যে আমরা সরকার গঠন করব, আমাদের সূর্যযান সচিবালয়ের ষষ্ঠ তলায় নিরাপদে অবতরণ করবে, তখন সবাই হেসেছিল"

Maharashtra: শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেন তিনি মহারাষ্ট্রে সরকার গড়ার ব্যাপারে নিশ্চিত ছিলেন

নয়া দিল্লি:

গত কয়েকদিনের চরম চাপানউতোর, অনিশ্চয়তার পর শেষপর্যন্ত মহারাষ্ট্রে সরকার গড়তে চলেছে শিবসেনা। এই (Maharashtra) ঘটনার পরেই অসম্ভব আত্মবিশ্বাসী হয়ে পড়েছে উদ্বব ঠাকরের গোটা দল। এমনকি এবার তাঁরা দিল্লির মসনদের দিকে এগোনোর ভাবনাচিন্তাও করছেন বলে ইঙ্গিত দিলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত (Sanjay Raut)। মহারাষ্ট্রে সরকার গঠনের বিষয়ে ক্ষমতা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব বাঁধে পুরনো জোটসঙ্গী বিজেপি-শিবসেনার মধ্যে। এরপরেই জোট ভেঙে যায় তাঁদের। এই ঘটনার জেরে কেন্দ্রীয় সরকারে থাকা তাঁদের একমাত্র মন্ত্রীকেও সরিয়ে নেন। ব্যবধান আরও বাড়ে দুই দলের মধ্যে। পরে সরকার গঠন নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশে শেষ কামাল দেখায় শিবসেনা। আগামিকাল (২৮ নভেম্বর) মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। ফলে এখন আত্মবিশ্বাসে টইটম্বুর তাঁদের দল। আর সেই বিশ্বাসে ভর করেই শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেন যে এবার তাঁরা দিল্লি দখলেরও স্বপ্ন দেখছেন।

"আমি প্রথম দিন থেকেই বলেছিলাম যে আমরা সরকার গঠন করব, আমাদের সূর্যযান সচিবালয়ের ষষ্ঠ তলায় নিরাপদে অবতরণ করবে, তখন সবাই আমাদের দেখে হেসেছিল। আর এখন সত্যিই আমাদের সূর্যযান নিরাপদে সেখানে অবতরণ করেছে", বুধবার মহারাষ্ট্রে দলের বিধায়কদের শপথ গ্রহণের পরে সংবাদ সংস্থা এএনআইকে বলেন সঞ্জয় রাউত।

উদ্ধব ঠাকরের শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে মোদি-অমিত শাহকে? জেনে নিন সেনার জবাব

"সেনার সূর্যযান দিল্লিতে অবতরণ করলেও মানুষের অবাক হওয়ার কিছু নেই", দিল্লির মসনদে বসার লক্ষ্য চোখে নিয়ে বলেন তিনি।

সরকার গড়ার বিষয়ে যখন শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট প্রস্তুত হচ্ছিল ঠিক সেই সময়েই রাতারাতি মহারাষ্ট্রে সরকার গড়ে সকলকে হতবাক করে দেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ। সেই সময় রীতিমতো ধাক্কা খায় শিবসেনা। এমনকি ঘটনা প্রবাহের উত্তেজনার মধ্যেই বুকে ব্যথা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন হন সঞ্জয় রাউত। যদিও এখন বহাল তবিয়তে রয়েছেন শিবসেনার ওই সাংসদ। 

উপ মুখ্যমন্ত্রী পদ ছাড়ার আগে দেবেন্দ্র ফড়নবিশকে কী বলেছিলেন অজিত পাওয়ার?

"আগামিকাল (বৃহস্পতিবার) মুখ্যমন্ত্রী শপথ নেবেন। অজিত পাওয়ারের ভূমিকা এখানে স্পষ্ট। তিনি যখন শনিবার মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন তখনই আমি বলেছিলাম যে তিনি দলে ফিরে যাবেন। আমি আরও বলেছিলাম যে, এই চাল বুঝতে একশো বছর সময় লাগবে", শরদ পওয়ারের ভাইপো সম্পর্কে এই কথা বলেছিলেন তিনি। শনিবার দেবেন্দ্র ফড়নবিশ মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার সময় উপ মুখমন্ত্রী পদে শপথ নেন অজিত পাওয়ার। যদিও সুপ্রিম রায়ের পর বুধবার তিনি পদত্যাগ করেন, তারপরেই মুখ্যমন্ত্রী পদ থেকেও ইস্তফা দেন দেবেন্দ্র ফড়নবিশ। কেননা বিজেপি হাড়ে হাড়ে বুঝতে পারে যে মহারাষ্ট্রে বিজেপির সরকার গঠনের জন্যে প্রয়োজনীয় সংখ্যা নেই।

চোখ রাখুন দেশ ও দশের খবরেও:

.